পাবনায় হোম কোয়ারেন্টাইন না মানায় দু’জনকে ১৫ হাজার টাকা জরিমানা

পাবনায় হোম কোয়ারেন্টাইন না মানায় দু’জনকে ১৫ হাজার টাকা  জরিমানা

ছবি:সংগৃহীত

বিদেশফেরৎ হোম কোয়ারেন্টাইন না মানায় পাবনা সদও উপজেলায় দু’ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একজনকে ১০ হাজার অপরজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার(১৮ মার্চ) বিকেলে করোনা ভাইরাস প্রতিরোধে পাবনা সদর উপজেলা কমিটি অভিযান চালিয়ে এ জরিমানা করে।   

পাবনা সদর উপজেলার দাপুনিয়া গ্রামে হোম কোয়ারেন্টাইন ছেড়ে পার্শ্বে দোকানে আড্ডা দেয়ায় ফিরোজ আহমেদ (৩৮) নামে এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাকে মালয়েশিয়া থেকে ফেরায় তিনদিন আগে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি তা মানেননি।

অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন। এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রোকসানা মিতা, দু’জন চিকিৎসক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সরেজমিন পরিদর্শণ করতে সকাল থেকে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি মাঠে নামে। দিনভর তারা উপজেলার বিভিন্ন এলাকায় ১৮ জন কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির খোঁজখবর নেন।

এর মধ্যে বিকেলে কোয়ারেন্টাইনে থাকা ফিরোজ আহমেদকে বাড়ির পাশের বাজারে চায়ের দোকানে আড্ডা দিতে দেখা যায়। পরে তাকে আবার হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। একই সঙ্গে নিষেধ অমান্য করে আড্ডা দেয়ায় তার কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরে একই উপজেলায় আরো একজনকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে ইউএনও জানান। তবে তিনি একটি জরুরী কাজে ব্যাস্ত থাকায় বিস্তারিত তথ্য দিতে পােেরননি।

এ প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, পরিদর্শণে হোম কোয়ারেন্টাইনে থাকা অনেকের বিরুদ্ধে বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াসহ বাইরে ঘোরাফেরার অভিযোগ পাওয়া গেছে। তাদের প্রত্যেককে সতর্ক করা হয়েছে। প্রত্যেকের প্রতি বিশেষ নজরদারি রাখা হচ্ছে। নিষেধ অমান্য করলে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।