করোনায় মৃত্যুর সংখ্যা ৪২হাজার ছাড়ালো

করোনায় মৃত্যুর সংখ্যা ৪২হাজার ছাড়ালো

ছবিঃ সংগ্রহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা  বাড়ছে হু হু করে । এখন  পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় ৮লাখ মানুষ । মৃতের হার বেড়ে হয়েছে ১৯ ভাগ। ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২০২টি দেশ। এদিকে ভয়াবহ সঙ্কটময় পরিস্থিতি পার করছে যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন ও জার্মান।

ইতালিতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বুধবার সকাল পর্যন্ত ইতালিতে মারা গেছে ১২ হাজার ৪২৮ জন। দেশটিতে এক দিনে মারা গেছে ৮৩৭ জন।
ইতালির পরে মৃতের সংখ্যা এগিয়ে আছে স্পেন। এখন পর্যন্ত স্পেনে মারা গেছে ৮ হাজার ৪৬৪ জন। আর যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ৩ হাজার ৮৫০। পিছিয়ে নেই ফ্রান্সও। দেশটিতে এখন মৃতের সংখ্যা ৩ হাজার ৫২৩ জন।

এছাড়াও পরিসংখ্যান ওয়েবপেইজ ওয়ার্ল্ডোমিটার অনুসারে বুধবার সকাল পর্যন্ত ইরানে ২ হাজার ৮৯৮, যুক্তরাজ্যে ১ হাজার ৭৮৯, নেদারল্যান্ডসে ১ হাজার ৩৯, জার্মানিতে ৭৭৫, পাকিস্তানে ২৬, ভারতে ৩৫, সৌদি আরবে ১০, মালয়েশিয়ায় ৪৩, ইসরাইলে ২০ জন মারা গেছে।

প্রতিদিন মৃতের সংখ্যা বাড়লেও করোনাভাইরাসে সুস্থ হওয়ার হার ৮১ শতাংশ। সারাবিশ্বে মোট ১ লাখ ৭৭ হাজার ২৩ জন কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে ঘরে ফিরছেন।