সাবেক ভুমিমন্ত্রী, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি’র ইন্তেকাল

সাবেক ভুমিমন্ত্রী, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি’র ইন্তেকাল

পাবনা প্রতিনিধি:

 পাবনা প্রতিনিধি:

পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি আর নেই। (ইন্নালিল্লাহে ওয়া ইন্নালিল্লাহে রাজেউন)। বৃহস্পতিবার (২ মার্চ) ভোর সাড়ে পাঁচটায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাবনা জেলার কিংবদন্তি এই নেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৪০ সালের ১০ মার্চ ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা গ্রামে জন্মগ্রহণ করেন। এ বছরই বিপ্লবী এই নেতা ৮০ বছর পূর্ণ করে ৮১তে পা রেখেছিলেন। বিগত প্রায় ৭ মাস যাবত তিনি বার্ধক্য ও দুরারোগ্য রোগে ভুগছিলেন। প্রথমে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর তিনি লন্ডনে যান উন্নত চিকিৎসার জন্য। লন্ডন হতে ফিরে কিছুদিন ভাল থাকার পর অসুস্থ হলে আবারো ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। সেখান হতে তাঁকে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। প্রায় দুই মাস চিকিৎসা গ্রহণের পর ঢাকায় ফিরে আসেন। পরে আবারো তাঁকে ল্যাবএইডে ভর্তি করা হয়। সেখান থেকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। ইউনাইটেড হাসপাতালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পাবনা সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, আহমেদ ফিরোজ কবির,  মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবীদ পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও বিদেহীর আত্মার মাগফেরাত কামনা করেছেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বর্ষিয়ান এই রাজনীতিবিদ স্ত্রী, ৪ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন। শামসুর রহমান শরীফ ডিলু পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও পরপর পাঁচবারেরর নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। একাধারে ১৬ বছর পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করছিলেন।
মরহুমের দাফনের তারিখ ও সময় এই রিপোর্ট লেখা পর্যন্ত নির্ধারণ করা হয়নি তবে পাবনা ও ঈশ্বরদীতে যানাজা শেষে ঈশ্বরদীতে দাফন করা হবে বলে পারিবারিকভাবে জানানো হয়।