খুলনায় করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা শুরু

খুলনায় করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা শুরু

ছবিঃ সংগ্রহীত

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে মঙ্গলবার থেকে করোনাভাইরাস শানাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে। সকালে হাসপাতালের তৃতীয় তলায় মাইক্রোবাইলোজি বিভাগের ল্যাবে পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিনের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি মেয়র বলেন, মেশিনটির মাধ্যমে এ অঞ্চলের মানুষের করোনা শনাক্ত ও চিকিৎসা পাওয়ার সুযোগ সৃষ্টি হল। দেশের এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং সরকারি নির্দেশনা মেনে সকলকে ঘরে থাকার আহ্বান জানান তিনি।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, করোনা শনাক্তকরণ এ মেশিন দিয়ে একসাথে ৯৬টি নমুনা পরীক্ষা করে যাবে। সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করা হবে।

করোনাভাইরাস পরীক্ষার পর যারা পজিটিভ শনাক্ত হবেন তাদের করোনা বিশেষায়িত হাসপাতাল হিসেবে প্রস্তুত করা খুলনা ডায়াবেটিক হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে বলে জানান তিনি।

এ সময় খুলনার বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রাশেদা সুলতানা ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ কমিশনার ফজলুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জান ডা. সুজাত আহম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র : ইউএনবি