ত্রাণ নিয়ে অনিয়ম সহ্য করা হবে না: কাদের

ত্রাণ নিয়ে অনিয়ম সহ্য করা হবে না: কাদের

ছবিঃ সংগ্রহীত

করোনায় সৃষ্ট দেশের এই ক্রান্তিকালে জনগণের মধ্যে ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম-অন্যায় সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এই সঙ্কটময় সময় ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না। খেটে খাওয়া মানুষের ত্রাণ ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিতে হবে। করোনা নামক এই অদৃশ্য শত্রুকে পরাজিত করতে সব মতপার্থক্য ভুলে গিয়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনকে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, যারা ঘরে অবস্থান এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে পারবেন না তারা নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনবেন।

দেশের এই বিপদের সময়ও একটি কুচক্রী মহল মানুষের মধ্যে গুজব ছাড়াচ্ছে উল্লেখ করে বলেন, একটি কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে। তাদের বিরুদ্ধে সবার সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সমাজের বিত্তবান ও দলের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই চলমান সঙ্কট নিরসনে সবার প্রয়াস আরো জোরদার করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এই সঙ্কটের সময়েও সুখবর হচ্ছে দেশের বৃহত্তর প্রকল্প পদ্মাসেতুর ২৮তম স্প্যান আজ বসানো হয়েছে। পদ্মাসেতু এখন ৪ দশমিক দুই কিলোমিটার দৃশ্যমান।