পাঁচ পলাতক হত্যাকারীর ফাঁসিও কার্যকর করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পাঁচ পলাতক হত্যাকারীর ফাঁসিও কার্যকর করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ছবিঃ সংগ্রহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাঁচ পলাতক হত্যাকারী দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসিও কার্যকর করা হবে।

তিনি বলেন, আরো পাঁচ হত্যাকারী বিদেশে পলাতক রয়েছে। তাদের মধ্যে দুই জনের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সরকারের হাতে রয়েছে। সেই দু’জনসহ পলাতক বাকী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার জন্য সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মন্ত্রী রোববার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর পক্ষ থেকে ত্রাণসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সর্বশেষ শনিবার ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। এতে জাতি আবারও কলঙ্কমুক্ত হলো। তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারী মাজেদের ফাঁসি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশবাসীর জন্য মুজিববর্ষের উপহার।
দেশের মানুষকে ঘরে অবস্থান করার জন্য আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের হবেন না।

এসময় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ কর্তৃক দুঃস্থ ও অসহায়দের মধ্যে বিতরণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে দুই হাজার প্যাকেট খাদ্যসামগ্রী হস্তান্তর করেন।

ত্রাণ সামগ্রির মধ্যে ছিল প্রতি প্যকেটে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি লবণ ও একটি সাবান। স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে এ ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ছাড়াও বাংলাদেশ শিপার্স কাউন্সিলের চেয়ারম্যান মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন। সূত্র : বাসস