অসহায়দের হাতে নগদ অর্থ তুলে দিল ইবি শিক্ষক সমিতি

অসহায়দের হাতে নগদ অর্থ তুলে দিল ইবি শিক্ষক সমিতি

ইবিঃপ্রতিনিধি

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে থেমে গেছে স্বাভাবিক জনজীবন। দেশের বিভিন্ন স্থানে চলছে লকডাউন। নিজ নিজ গৃহে থাকতে বলা হচ্ছে সবাইকে। ফলে ভোগান্তিতে পড়েছে দিন মজুর ও খেটে খাওয়া মানুষগুলা। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত দরিদ্র দিন মজুর, দোকান শ্রমিক, ভ্যান চালক, নির্মাণ শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষকদের একদিনের বেতনের টাকা থেকে ৪৫০ টি দরিদ্র পরিবারকে অর্থ সহায়তা দেন তারা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নিচে এসব অসহায় মানুষের হাতে নগদ টাকা তুলে দেন শিক্ষকরা। এসময় উপাচার্য  হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক  ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক  ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।

এছাড়াও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আকতার হোসেন, সাধারন সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিনা নাসরিন, সহ সমিতির অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসাইন জানান, ৩৮৪ জন শিক্ষকের একদিনের বেতনের টাকা একসাথে করায়  ৭ লক্ষ ৬৮ হাজার ৯৭৩ টাকা জমা হয়। সেখান থেকে ৪৫০ টি পরিবারের মাঝে ৪ লক্ষ টাকা বিতরণ করা হয়। বাকি টাকা সমিতির একাউন্টে রাখা হয়েছে পরবর্তীতে সহায়তা করা হবে। এ টাকা থেকে ক্যাম্পাস অভ্যন্তরের দোকান শ্রমিক, হকার ও ভ্যানচালকদেরকে পাঁচশত টাকা ও অন্য শ্রমিকদেরকে এক হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

এর আগে উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট অফিসার্স এসোসিয়েশনের কর্মকর্তারা তাদের একদিনের বেসিক বেতন ২ লক্ষ ১৮ হাজার ৫০৪ টাকা, সহায়ক কর্মচারী সমিতি ৮০ হাজার ৯০ টাকা এবং টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি  ২৭ হাজার টাকা হস্তান্তর করেন। এ টাকা থেকে প্রাথমিকভাবে ৬০ টি পরিবারের মাঝে কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।