করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবনে মাতুইদি-রুগানি

করোনাকে হারিয়ে স্বাভাবিক জীবনে মাতুইদি-রুগানি

ছবিঃ সংগ্রহীত

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে প্রথম খেলোয়াড় হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ডিফেন্ডার দানিয়েল রুগানি। এরপর ক্লাবটিতে খেলা ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য ব্লেইস মাতুইদির শরীরেও করোনা সংক্রমণ ধরা পড়ে। ইতোমধ্যে জুভেন্টাস জানিয়েছে তাদের দুই খেলোয়াড়ই করোনা থেকে সেরে উঠেছেন। তাদের আইসোলেশন ওয়ার্ড থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে জুভেন্টাস কর্তৃপক্ষ। ক্লাবের কোয়ারেন্টাইন হাবে রাখা হবে তাদের।

মার্চের ১১ তারিখ রুগানির করোনা পজিটিভ হওয়ার খবর জানা যায়। ঠিক তিনদিন পর খবর আসে কোভিড-১৯ পজিটিভ মাতুইদিরও। সেই সময় দিবালা এবং তার বান্ধবীও করোনা আক্রান্ত ছিলেন। ফলে কপালে ভাঁজ পড়ে যায় জুভেন্টাস কর্তৃপক্ষের।

জুভেন্টাস জানিয়েছে, এখন শারীরিক ভাবে অনেকটাই দুর্বল রুগানি এবং মাতুইদি। আপাতত আগামী দু’সপ্তাহ তাঁদের কোয়ারেন্টাইন হাবে রাখা হবে। মানসিক ভাবেও বিপর্যস্ত তারা। তাই নিয়মিত কাউন্সেলিংও করানো হবে দুই তারকা ফুটবলারকে। মে মাসের প্রথম সপ্তাহ থেকে জিম শুরু করতে পারেন তারা।

করোনা ভাইরাস সংক্রমণ মহামারী আকার ধারণ করায় পুরো বিশ্বের মতো থমকে গেছে ইতালির ফুটবল। জমজমাট সিরি আ'র লড়াই আবার কবে ফিরবে সেটাও এখন অনিশ্চিত।