পাবনায় মাছধরাকে কেন্দ্র সংঘর্ষে নিহত ১

পাবনায় মাছধরাকে কেন্দ্র  সংঘর্ষে নিহত ১

প্রতিকী ছবি

পাবনা প্রতিনিধি : মাছধরাকে কেন্দ্র করে পাবনার বেড়ায় কয়েক দফা সংঘর্ষে একজন নিহত এবং আহত হয়েছে মহিলাসহ অন্তত: ৩০ জন। সংঘর্ষ চলাকালে বাড়িঘর ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। উপজেলার মাছখালি গ্রামে শেখ ও প্রামানিক গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আটক করেছে পুলিশ উভয় গ্রুপের ৫ জনকে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার (১৫ এপ্রিল )সন্ধ্যায় বেড়া উপজেলা কৈটলা ইউনিয়নের মাছখালি গ্রামের হাবিবর প্রমানিকের ছেলের ওশন ও একই গ্রামের নওশের ছেলে ওসমান গণির মধ্যে মাছ ধরার ঘটনাকে কেন্দ্র করে বাক বিতান্ডা ও কথা কাটাকাটি হয়। এসময় কিল ঘুষিতে রওশন আলী আহত হন। তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এরই জের ধরে বৃহস্পতিবার (১৬ এপ্রিল )সকালে উভয় গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র, ইট পাটকেল লাঠিসোটা সহ সংঘর্ষে লিপ্তহয়। দফায় দফায় সংঘর্ষ চলে দুপুরপ র্যন্ত। এতে একজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে বেশকিছু বসত ঘরবাড়ি ও কয়েকটি দোকান পাট ভাঙচুর করা হয়।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ২০জনকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি কর হয়। তরাহলেন-রওশনপ্রমানিক (৩০), আয়নুলহক (৩০), মিন্টু শেখ (৫০), মুবাই শেখ (৩০), ওসমানগনি (৩৪) মোহাম্মদ আলী (৩০), কালু (৩০), রমজান (২৮), মনজেল (৬০), বরকত (৪০), জিকরুল (১৮) আব্দুলল্লাহ (১৮), সারাতনখাতুন (৫০), বোরহানআলী (৭০), আজিজুল (২৮), ফাতেমাখাতুন (৪০), মিলন (৩৪) ইমরান (৩২), উজ্জল (৩৫) চঞ্চল (১৮)। তাদের মধ্যে অবস্থা অবনতি হওয়ায় আয়নুল হককে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদ মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থ লে গিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং স্পট থেকে ৫ জন কে আটক করে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে ওসি জানান। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। কোনপক্ষ থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা করেনি।

ফারদার সংঘর্ষ এড়াতেএলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে ওসি জানান।