ইবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে রিপন-তুহিন

ইবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে রিপন-তুহিন

ইবিঃপ্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‍্যাক্ট ক্লাবের ২০২০-২১ রোটাবর্ষের জন্য নতুন কমিটি গঠিত হয়েছে। এতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রায়হান বাদশা রিপন সভাপতি ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের ইবনুর রহমান তুহিন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছে।

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে ক্যাম্পাস বন্ধ থাকায় সদস্যদের অনলাইন ভোটের মাধ্যমে এ নির্বাচন সম্পন্ন হয়। বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার আল ইমরান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সুত্রে, নির্বাচনে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রায়হান বাদশা রিপন। রোটার‍্যাক্টরদের অনলাইন ভোটে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন ইবনুর রহমান তুহিন।রাত ১২ টায় তারা সংক্রিয়ভাবে এসব পদের দায়িত্বপ্রাপ্ত হবেন। পরে নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পরামর্শক্রমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

উল্লেখ্য, রোটার‍্যাক্ট ক্লাব রোটারি ইন্টারন্যাশনালের যুব সংগঠন। যা বিশ্বে সর্ববৃহৎ যুব সংগঠন। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানে ১৯৬৮ সালের ১৩ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে সংগঠটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে বিশ্বের ১৯০ টির অধিক দেশে শিক্ষা ও সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। ১৯৯২ সালে সংগঠনটি ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।