যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১,৩৮৪ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১,৩৮৪ জনের মৃত্যু

ছবিঃ সংগ্রহীত

যুক্তরাষ্ট্রে কমছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৮৪ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছে, যা গত কয়েক দিনের তুলনায় বেশ কম। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ১৯৬ জন।

বৈশ্বিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট ১০ লাখ ১০ হাজার ৩৫৬ জন এতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ হাজার ৭৯৭ জনের। সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৩৮ হাজার ৯৯০ জন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে নিউ ইয়র্কে। অঙ্গরাজ্যটিতে এখন পর্যন্ত মোট ২ লাখ ৯২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩০৩ জনের।

সোমবার দেশটির অনেক অঙ্গরাজ্য করোনাভাইরাস সংক্রান্ত লকডাউন তুলে নেয়া শুরু করলেও সরকারি কর্মকর্তারা জানান, এখনও হাসপাতালে ভর্তির অনেক চাপ থাকায় এক্ষেত্রে নিউইয়র্কের কোন ব্যস্ততা নেই।

করোনাভাইরাসের কড়াকড়ি শিথিল করা সর্বশেষ অঙ্গরাজ্যগুলোর মধ্যে রয়েছে কলোরাডো, মিনেসোটা, মিসিসিপি এবং টেনেসি। তবে, নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কোমো জানান, তিনি সবচেয়ে বেশি করোনা ভাইরাস ছড়িয়ে পড়া বিভিন্ন এলাকায় লকডাউন পদক্ষেপ দীর্ঘায়িত করার প্রস্তুতি নিচ্ছেন।