নেইমারকে স্পেনে দেখতে চান এমেরি

নেইমারকে স্পেনে দেখতে চান এমেরি

ছবিঃ সংগ্রহীত

বার্সেলোনা থেকে ব্রাজিলের তরুণ তারকা নেইমারকে ভাগিয়ে পিএসজি নিয়ে যান কোচ উনাই এমেরি। মেসির ছায়া থেকে বেরিয়ে নেইমারকে বিশ্ব সেরা হওয়া, পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতাসহ ব্যালন ডি'অরের স্বপ্ন দেখান এমেরি। কিন্তু পরের মৌসুমেই তাকে পিএসজি ছাড়তে হয়। এখন এমেরি বেকার। নিজ দেশ স্পেনেই আছেন সাবেক পিএসজি, সেভিয়া ও আর্সেনালের কোচ। নেইমারকে তাই আবার স্প‌্যানিশ লিগে দেখতে চান তিনি।

নেইমারের আগামী গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে বার্সায় ফেরার সম্ভাবনা আছে। যদিও নেইমারকে কিনতে অনেক অর্থ খরচ করতে হবে বার্সার। করোনাকালে তা স্প্যানিশ ক্লাবটির জন্য কঠিন হয়ে উঠতে পারে। তবে এমেরি তার শিষ্যর লা লিগার ফেরার সম্ভাবনার কথা উল্লেখ করে মন্তব্য করেন, মেসি-রোনালদোর মতো বিশ্বসেরা  হওয়ার সামর্থ আছে নেইমারের।

তিনি বলেন, 'তার সঙ্গে আমার দুর্দান্ত এক মৌসুম কেটেছে। মাঠে এবং অনুশীলনে তার সাড়া দেখে অনেক কিছুই আমি শিখেছি। নেইমারের ভেতরে প্রতিভা আছে, সেটা মাঠে প্রয়োগ করারও সামর্থ আছে। আমার মতে, কিভাবে বিশ্বের সেরা ফুটবলার হতে হয় সেটা এরই মধ্যে মেসি-রোনালদোর থেকে শিখেছে নেইমার। এখন সেটা তার করে দেখনোর সময়।'

নেইমারের লা লিগায় ফেরা নিয়ে এমেরি বলেন, 'এখন আমি স্পেনে আছি। আমি চাইবো বিশ্বের অন্যতম সেরা ফুটবলার এখানে আসুক। আমি চাই মেসি এখানেই খেলুক। ক্রিস্টিয়ানো রোনালদো লা লিগা ছেড়ে না যাক। আবার নেইমার লা লিগায় ফিরে আসুক। তাদের মতো ফুটবলার থাকলে আমাদের লিগ আরও এগিয়ে যাবে।'

নেইমারের উদ্দেশ্যে এমেরির পরামর্শ, "আমি নেইমারকে অবশ্যই বলবো, 'তুমি যখন বিশ্বের সেরা ফুটবলারদের একজন তখন তোমার সামনে আসা প্রত্যেকটা সুযোগ তুমি গ্রহণ করবে। কারণ তোমার সেই সামর্থ আছে। নেইমারকে আমি বলবো, তুমি বড় হৃদয়ের ফুটবলার।' তিন মৌসুমে নেইমার পিএসজির হয়ে লিগ ওয়ানসহ ছয়টি শিরোপা জিতেছেন।