"২০০ শিক্ষার্থীদের পাশে থাকছে বশেমুরবিপ্রবির একাংশ সাধারণ শিক্ষকবৃন্দ"

"২০০ শিক্ষার্থীদের পাশে থাকছে বশেমুরবিপ্রবির একাংশ সাধারণ শিক্ষকবৃন্দ"

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

করোনা প্রতিরোধে ঘরবন্দী পুরো বিশ্ব। প্রচুর প্রানহানির পাশাপাশি আরো আতঙ্ক অর্থনৈতিক বিপর্যয় নিয়ে। দেশের প্রায় সকল কর্মস্থল অচলের পথে।

সবচেয়ে বিপর্যস্ত অবস্থায় দিন এনে দিন খাওয়া মানুষগুলো। এর বাহিরে নয় পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের অসহায় শিক্ষার্থীবৃন্দ। 

দেশের সকল বিশ্ববিদ্যালয় এর মত এবার  গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এসব অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছেন বিশ্ববিদ্যালয়ের কতিপয় সাধারণ শিক্ষক বৃন্দ। 

শিক্ষার্থীদের সহযোগিতার উদ্দেশ্যে ইতোমধ্যে তাঁরা দায়িত্ব ভাতা এবং একদিনের বেতনের অর্থের সমন্বয়ে একটি ফান্ডও গঠন করেছেন, যার মাধ্যমে প্রাথমিকভাবে প্রায় ২০০ শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

উক্ত আর্থিক অনুদানের বিষয়ে উদ্যোগ গ্রহণকারী একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক এবং শেখ রাসেল হলের প্রভোস্ট জনাব শেখ মোঃ ফায়েকুজ্জামান বলেন - "একজন শিক্ষক হিসেবে আমিও শিক্ষার্থীদের অভিভাবক তাই এই কঠিন সময়ে নিজের দায়বদ্ধতা এবং মানবিকতার জায়গা  থেকে শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। প্রাথমিকভাবে আমরা প্রায় ২০০ শিক্ষার্থীকে আর্থিক সাহায্য দিব। আমাদের এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। আমার সম্মানিত সহকর্মীদের প্রতি অনুরোধ রইল আপনারা অন্যান্য সময় যেভাবে শিক্ষার্থীদের পাশে থাকেন এই মহা দূর্যোগের সময় সেভাবেই পাশে থাকবেন।"

সহযোগিতা প্রদানের প্রক্রিয়া সম্পর্কে তিনি বলেন, ‘বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের মাধ্যমে শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করা হবে এবং মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে সহযোগিতা পৌঁছে দেয়া হবে। এছাড়া পাঁচটি হটলাইন নাম্বারের মাধ্যমেও শিক্ষার্থীরা শিক্ষকদের সাথে যোগাযোগ করতে পারবেন।’

হটলাইন নাম্বারসমূহ-

১. ০১৭২২০০০১৬৫ (মোঃ ফায়েকুজ্জামান মিয়া, সহকারী অধ্যাপক, এআইএস বিভাগ)

২. ০১৭১৭৬৬৬৬০৮ (মোঃ নাসির উদ্দিন, প্রভাষক, রসায়ন বিভাগ)

৩. ০১৭১২৭৯৪২০৩ (মোঃ গোলাম ফেরদৌস, প্রভাষক, কৃষি বিভাগ)

৪. ০১৯১২৮২১৬৪২ (মোঃ সোলায়মান হোসেন, প্রভাষক, ফার্মেসী বিভাগ)