ভারতে করোনায় এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড

ভারতে করোনায় এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড

ছবিঃ সংগ্রহীত

ভারতে করোনাভাইরাসে এক দিনের মধ্যে আক্রান্ত হওয়ার নতুন রেকর্ড তৈরি হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬১১ জন। সব মিলিয়ে দেশটিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬ হাজার ৭৫০ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০৩ জন রোগীর। একদিনের মধ্যে আরো ১৪০ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুসারে, দেশটিতে এখন পর্যন্ত ৪২ হাজার ২৯৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ করোনাভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বুধবার সকালে বেড়ে ৩৯.৬২ শতাংশে এসে দাঁড়িয়েছে।

করোনা সংক্রমণের হিসেবে সব সময়ই সব রাজ্যের মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। তবে এখন তারপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের ওই রাজ্যে মঙ্গলবারই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৬৮৮ জন মানুষ। এর ফলে ওই রাজ্যে সংক্রামক ব্যাধির কবলে মোট ১২ হাজার ৪৪৮ জন মানুষ। মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রের পরেই করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে ছিল গুজরাট। কিন্তু একদিনের মধ্যে তাকে টপকে গেল তামিলনাড়ু। গুজরাটে এখন মোট করোনা আক্রান্ত ১২ হাজার ১৪০ জন।

এদিকে, ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশে প্রচুর অভিবাসী শ্রমিক বিভিন্ন রাজ্য থেকে এসে পৌঁছেছে। কিন্তু এই অভিবাসীদের সাথে সাথেই সেরাজ্যে সংক্রমণ বাড়ছে। ওই রাজ্যের রাজধানী লখনউ থেকে ১৯০ কিলোমিটার দূরে যে বাসটি অভিবাসী শ্রমিকদের নিয়ে ফিরেছে, তাতে করোনাভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৫০ জনের সন্ধান মিলেছে। উত্তরপ্রদেশে এখনো পর্যন্ত মোট করোনা আক্রান্ত ৪ হাজার ৯২৬ জন। তবে এবার আরো সংক্রমণ বাড়তে পারে যোগী আদিত্যনাথের রাজ্যে, সে আশঙ্কাই করা হচ্ছে।

সূত্র : এনডিটিভি