মধ্যরাত থেকে ঝড়-বৃষ্টির কবলে রাজধানী

মধ্যরাত থেকে ঝড়-বৃষ্টির কবলে রাজধানী

ছবিঃ সংগৃহীত

ঘূর্ণিঝড় আম্পানের পর তীব্র গরমে কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা পাচ্ছিল না রাজধানীবাসী। মঙ্গলবার মধ্যরাতে প্রচণ্ড ঝড়ের সঙ্গে মুষলধারে বৃষ্টিতে আক্ষেপ ঘুচালো প্রকৃতি। বৃষ্টির সঙ্গে বিজলিও চমকাচ্ছিল।

বুধবার সকালেও রাঝধানীতে হচ্ছে থেমে থেমে বৃষ্টি। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় বৃষ্টির কারণে রাস্তায় পানি জমে গেছে। এতে করে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।

রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, প্রচণ্ড গতিতে বাতাস প্রবাহিত হওয়ার সঙ্গে রাত সোয়া ২টার পর থেকে মুষলধারে বৃষ্টি হয়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে, কালবৈশাখী ঝড়ের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা আছে।