আমিরাতে করোনায় ৬০ বাংলাদেশির মৃত্যু

আমিরাতে করোনায় ৬০ বাংলাদেশির মৃত্যু

ছবিঃ সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ কমে এলেও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬০ জনের বেশি প্রবাসী বাংলাদেশি। সর্বশেষ শনিবার পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬২ জন।

চলতি বছরের ২৯ জানুয়ারি দেশটিতে প্রথম আক্রান্ত রোগী পাওয়া যায়। তবে প্রথমবারের মত দুজন আক্রান্ত ব্যক্তির মৃত্যু সনদে নাম উঠে ২০ মার্চ। গত ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় প্রথম বাংলাদেশি মারা যান। এরপর থেকে নিয়মিত বাড়ছে বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা। মাত্র ৬৭ দিনের ব্যবধানে এটি সমানুপাতিক হারে দাঁড়িয়ে গেছে।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজানুর রহমান সমকালকে জানান, স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোন দেশের নাগরিক কতজন আক্রান্ত হয়েছেন এই হিসাব না জানালেও মৃত্যুর সংখ্যা ও মৃত ব্যক্তির সম্পর্কে জানানো হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে তুলনামূলকভাবে কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশিদের মৃত্যুর হার বেশি। শনিবার পর্যন্ত ৬০ জনের বেশি বাংলাদেশি করোনায় মারা গেছেন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ কমাতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে আমিরাতের স্বাস্থ্য ও প্রশাসনিক দপ্তর। একদিকে রাতভর যেমন চলছে জীবাণুনাশক স্প্রে কর্মসূচি অন্যদিকে বাড়ানো হচ্ছে দৈনিক পরীক্ষার সংখ্যা। বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ থেকে ৪০ হাজারের মত নাগরিকের করোনা পরীক্ষা করছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর।