বরগুনায় ইউপি চেয়ারম্যানের করোনায় মৃত্যু

বরগুনায় ইউপি চেয়ারম্যানের করোনায় মৃত্যু

কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ আকন

বরগুনার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ আকন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ আকন গত ৭ জুন জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করেন। অবস্থার উন্নতি না হওয়ায় ১৩ জুন উপজেলা স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে পাঠিয়ে দেয়। অবস্থার অবনতি হলে ওই দিনই উন্নত চিকিৎসার জন্য তাঁকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।

 গত ১৬ জুন তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ উল্লেখ করা হয়। এরপর তাঁর পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষা করা হলে তাঁদের শরীরেও কোভিড-১৯ পজেটিভ আসে।

ইউপি চেয়ারম্যানের পারিবারিক সূত্র আরও জানায়, কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর ইউপি চেয়ারম্যানের পরিবারের ওই চারজন সদস্যকেও বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। এক মাসের চিকিৎসায় ইউপি চেয়ারম্যান আলতাফ আকন ছাড়া তাঁর পরিবারের অন্য সদস্যরা সুস্থ হয়ে ওঠেন। বৃহস্পতিবার বেলা ১১টায় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইউপি চেয়ারম্যান মারা যান। তিনি ২০১৭ সালে কড়াইবাড়িয়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

উপজেলায় এই প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী মারা গেলেন।