৭০ টাকার ইনজেকশন আড়াই হাজার টাকা, ডাক্তার গ্রেফতার

৭০ টাকার ইনজেকশন আড়াই হাজার টাকা, ডাক্তার গ্রেফতার

র‌্যাবের হাতে গ্রেফতার ডাঃ রবিউল আওয়াল

রোগীদের নিজের কাছ থেকে অস্বাভাবিক বাড়তি দামে ইনজেকশন কিনতে বাধ্য করার অভিযোগে এক চিকিৎসককে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে চট্টগ্রাম নগরীর ইপিজেড মোড়ে সেইফল্যান্ড ডায়াগনস্টিক অ্যান্ড রিচার্স সেন্টারের এক চিকিৎসক এ কাজ করেছে।

জানা যায়, ডাঃ রবিউল আওয়াল নামের ওই চিকিৎসক রোগীকে ৭০ টাকার ইনজেকশন আড়াই হাজার টাকায় কিনতে বাধ্য করেন বলে র‌্যাবের কাছে অভিযোগ আসে। এ অভিযোগের প্রমাণ র‌্যাব পেয়ে ওই ডাক্টারকে গ্রেফতার করে র‌্যাব।

ডা. রবিউল আউয়াল (৪১) বগুড়া জেলার কাহালু উপজেলার পাইকড গ্রামের আহম্মেদ আলী মন্ডলের ছেলে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, রবিউল বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। প্রাইভেট প্র্যাকটিসের পাশাপাশি তিনি চট্টগ্রাম বন্দর হাসপাতালের অধীনে আউটসোর্সিংয়ের ভিত্তিতে নিয়োগ পেয়ে ‘চট্টগ্রাম বন্দর শ্রমিক সেবাকেন্দ্রে’ কর্মরত আছেন। রবিউল একজন অর্থোপেডিক বিষয়ের ডাক্তার। রোগীদের নিজের কাছ থেকে অস্বাভাবিক বাড়তি দামে তিনি ওষুধ কিনতে বাধ্য করেন বলে অভিযোগ পেয়ে আমরা তার চেম্বারে অভিযান চালাই। সেখানে একজন রোগীকে তার কাছ থেকে আড়াই হাজার টাকা দামে একটি ইনজেকশন কিনতে দেখি। বাজারমূল্য যাচাই করে দেখি, এর দাম মাত্র ৭০ টাকা।’

তিনি আরও বলেন, ‘আমরা বাড়তি দাম নেওয়ার কারণ জানতে চাইলে তিনি আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে আমরা তাকে গ্রেফতার করি। উনার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।’

গ্রেফতার চিকিৎসকের চেম্বার থেকে চারটি সেনোলোন, চারটি টিটাভ্যাক্স, তিরটি ট্রাইলন, তিনটি ইমোসেফ, একটি করে ফেমাটোস ও কিডোফার, ৪৮টি ভিসারল ও ১৫টি অ্যালজিন ইনজেকশন উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।