সর্বকালের সব রেকর্ড ভাঙল সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’

সর্বকালের সব রেকর্ড ভাঙল সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’

সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ এর একটি দৃশ্য

‘দিল বেচারা’ সিনেমার ট্রেলার মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই যেমন অ্যাভেঞ্জার্সদের পিছনে ফেলে দিয়ে সর্বকালের সেরা রেকর্ড গড়েছিল, এই সিনেমাও যে ওটিটি প্ল্যাটফর্মের ময়দানে এক নতুন ইনিংস গড়বে, এই ছবি মুক্তির পর অনেকেই সেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছিল। হলও তাই। IMDb’তে (Internet Movie Database) সর্বকালের সেরা রেকর্ড গড়ল সুশান্তের ‘দিল বেচারা’। তাও আবার মুক্তির তিন ঘণ্টার মধ্যেই! উল্লেখ্য, শুধু ভারতীয় চলচ্চিত্রই নয়, হলিউড সিনেমার রেটিংয়ের রেকর্ডও কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে ফেলেছে এই ছবি।

রিপোর্ট বলছে, মুক্তির তিন ঘন্টার মধ্যেই এমন হাই-রেটিং আজ পর্যন্ত কোনও ছবির কপালেই জোটেনি! টপ রেটেড ইন্ডিয়ান সিনেমার তালিকায় কমল হাসান, আর মাধবনের ২০০৩ সালের তামিল ছবি ‘আনবে শিবম’কেও পিছনে ফেলে দিয়েছে। তবে IMDb’র ১০/১০ রেটিং নিয়েও কিন্তু অনলাইলে জোর সমালোচনা। নিন্দুকদের কথায়, “আবেগে ভেসে কেন ছবির রিভিউ হবে?” তবে নিন্দুকেদের মন্তব্য যাই হোক, এই ছবি যে বলিউডে পরিচালক হিসেবে মুকেশ ছাবড়ার জায়গা পাকা করে দিয়ে গেল, তদুপরি অভিনেত্রীকেও এক্সট্রা মাইলেজ দিয়ে গেল, অনেকেই কিন্তু সেই দিকটাও ধরিয়ে দিচ্ছেন।

মৃত্যুর পর যে চলচ্চিত্র জগতের ইতিহাসে ‘দিল বেচারা’র হাত ধরেই এক তারার মতোই উজ্জ্বল স্বাক্ষর রেখে গেলেন সুশান্ত, তা বলাই যায়। ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-এর হিন্দি রিমেক হওয়া সত্ত্বেও দর্শকরা মুখিয়ে ছিলেন এই ছবি দেখার জন্যে। ভালবাসা, আবেগ-উন্মাদনারও অন্ত ছিল না! সুশান্তের শেষ ছবি। তাই ফার্স্ট ডে ফার্স্ট শো মাস্ট! কিন্তু অক্ষেপ একটাই বেঁচে থাকতে দর্শকদের এই ভালবাসাটা দেখতে পাননি সুশান্ত।