আত্মহত্যার প্ররোচনা, রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর

আত্মহত্যার প্ররোচনা, রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর

রিয়া চক্রবর্তী ও সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করছে মুম্বই পুলিশ। পুলিশ জানিয়েছে আত্মঘাতী হয়েছেন অভিনেতা এবং তিনি বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন। কিন্তু অবসাদের কারণ কী তা নিয়ে এখনো জলঘোলা চলছে। এতদিন চুপ ছিলেন সুশান্ত এর বাবা কে কে সিং। কিন্তু তিনি নাকি এবার সুশান্তের বান্ধবী তথা অভিনেত্রী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

মুম্বইয়ের জনপ্রিয় পাপারাজ্জি ভিরাল ভায়ানিও খবর ইনস্টাগ্রাম শেয়ার করেছেন। সেখান থেকেই জানা যাচ্ছে সুশান্তের বাবা নাকি এবার রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেছেন। যদিও এ বিষয়ে এখনো পর্যন্ত সংবাদমাধ্যমের সামনে কোনো রকম বক্তব্য রাখেন নি সুশান্তের বাবা কে কে সিং। পায়েল রোহাতগির টুইট থেকে এই খবর প্রকাশ্যে এসেছে।

মুম্বই পুলিশ ঘটনার তদন্তে এখনো পর্যন্ত ৪২ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বয়ানও রেকর্ড করেছেন মুম্বই পুলিশ। জানা যাচ্ছে বান্দ্রার ফ্ল্যাটে সুশান্তের সঙ্গে থাকতেন রিয়া। কিন্তু সুশান্তের মৃত্যুর ঠিক আগে তাঁদের সম্পর্ক মোটেই ভাল যাচ্ছিল না বলে জানা গিয়েছে। এমনকি মৃত্যুর আগের দিনই সুশান্তের বাড়ি ছেড়ে ও চলে গিয়েছিলেন রিয়া। সুশান্তর শেষ ফোনটিও গিয়েছিল রিয়ার কাছেই। যদিও সেই ফোন তিনি ধরেননি বলে জানা গেছে।

অন্যদিকে সুশান্তের অনুরাগীরা অভিযোগ এনেছেন মহেশ ভাটের সঙ্গে রিয়ার ঘনিষ্ঠতা ও একটি বিশেষ কারণ। সূত্রের খবর থেকে জানা যাচ্ছে সুশান্তের সঙ্গে সমস্যা নিয়ে মহেশ ভাটের সঙ্গে আলোচনা করতেন রিয়া। এসব শুনে রিয়াকে সাবধান করেছিলেন মহেশ ভাট। এমনকি এও বলেছিলেন সুশান্ত এর পরিণতি হবে পর্ভিন বাবির মতো। তাই সুশান্তকে ছেড়ে দিতে বলেছিলেন মহেশ ভাট।
 
সোমবার মহেশ ভাটকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ। টানা সাড়ে তিন ঘণ্টা ধরে সান্তাক্রুজ থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা যাচ্ছে। মহেশ ভাট জানিয়েছেন সুশান্তের সঙ্গে তার মাত্র দুবার দেখা হয়েছিল তাঁর। একবার ২০১৮-র নভেম্বরে এবং আর একবার ২০১৯-এ। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন থেকে এমনই জানা যাচ্ছে।

রিপোর্ট অনুযায়ী রিয়া চক্রবর্তীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। তার একমাত্র কারণ হল, রিয়া চক্রবর্তীর সঙ্গে ২০১৮ সালে জালেবি ছবিতে কাজ করেছিলেন মহেশ ভাট। মহেশ জানিয়েছেন ছবিতে সুযোগ দিয়েছিলেন বলে মেন্টর হিসেবে তাঁকে শ্রদ্ধা করেন রিয়া। তিনি এও জানান সুশান্তকে কোনো ছবিতে কাস্ট করার কোনো রকম পরিকল্পনা তাঁর ছিল না। ‘সড়ক ২’-তেও সুশান্তকে নেবেন এমন কোনও কথা হয়নি।

কিছুদিন আগে সুশান্তের দুই মনোবিদকেও জিজ্ঞাসাবাদ করে মুম্বই পুলিশ। মনোবিদরা জানিয়েছেন বেশ কিছুদিন ধরেই অবসাদে ভুগছিলেন তিনি। প্রত্যেকটি কাউন্সেলিংয়ের সময় সুশান্তের সঙ্গে রিয়া চক্রবর্তী থাকতেন বলেও তারা জানিয়েছেন। সম্প্রতি রিয়া চক্রবর্তীও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহছর কাছে সিবিআই তদন্তের দাবি করে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন।