সাউথইস্ট ডিবেট ক্লাবের সফল পাবলিক স্পিকিং কম্পিটিশন সম্পন্ন

সাউথইস্ট ডিবেট ক্লাবের সফল পাবলিক স্পিকিং কম্পিটিশন সম্পন্ন

ছবি : সংবাদাতা

সাউথইস্ট ইউনিভার্সিটির সংগঠন সাউথইস্ট ডিবেট ক্লাবের সফল পাবলিক স্পিকিং কম্পিটিশন আয়োজন সম্পন্ন হয়েছে। গত ২৮ জুলাই (মঙ্গলবার) ভিন্নমাত্রার সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো সাউথইস্ট ডিবেট ক্লাব আয়োজিত আন্তঃবিভাগ পাবলিক স্পিকিং কম্পিটিশন "স্পিক টু লিড ১.০"।

সাউথইস্ট ডিবেট ক্লাবের প্রেসিডেন্ট মেজবাউর রহমান মিজুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম এ হাকিম।

প্রতিযোগিতার প্রথম রাউন্ডে অংশগ্রহনকারীদের জমা দেয়া রেকর্ডেড ভিডিও বক্তব্য পর্যালোচনা করে বাংলা ও ইংরেজী ক্যাটাগরিতে যথাক্রমে শ্রেষ্ট দশ জনকে নির্বাচিত করা হয়। এই শ্রেষ্ঠ দশ স্পিকার নির্বাচনে বিচারক হিসেবে সাউথইস্ট ডিবেট ক্লাবের এলামনাইগণ তাদের মেধা ও সময় বিনিয়োগ করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বক্তব্য অনুশীলনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন উক্ত ক্লাবের সেরা ডিবেটারগণ। পরবর্তীতে ২৮/০৭/২০২০ তারিখে অনুষ্ঠানটির সমাপনী ও ফাইনাল পর্বে অনলাইনে সরাসরি বক্তব্য প্রদানের মাধ্যমে বাংলা ও ইংরেজী ক্যাটাগরিতে যথাক্রমে মোট ছয় জনকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়।

বিচারকমন্ডলীর রায়ে বাংলা বক্তব্য ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন জাকিয়া জুই (আইন ও বিচার বিভাগ), ১ম রানার-আপ ইসরাত জাহান মারিয়া (আইন ও বিচার বিভাগ) এবং ২য় রানার-আপ হিসাবে অনিরুদ্ধ মজুমদার (বস্ত্র প্রকৌশল বিভাগ) এবং ইংরেজী বক্তব্য ক্যাটাগরিতে যৌথভাবে সাজিদ বিন রশীদ (অর্থনীতি বিভাগ) ও তাসলিমা আক্তার (অর্থনীতি বিভাগ) চ্যাম্পিয়ান হয়েছেন, ১ম রানার-আপ হয়েছেন আয়েশা খন্দকার জেরিন (ইংরেজি বিভাগ) এবং ২য় রানার-আপ হিসাবে সাইমুন নাহার সাকি (অর্থনীতি বিভাগ) নির্বাচিত হন।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাকিম পাবলিক স্পিকিং এর গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং সাউথইস্ট ডিবেট ক্লাবের এমন আয়োজনের প্রশংসা করেন। এছাড়াও প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে বিচারকমন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন জামাল উদ্দীন জ্যামি, ডিরেক্টর সিপিডিএস, ড. মো. মাহাদী হাসান, মডারেটর, সাউথইস্ট ডিবেট ক্লাব, এবং কাজী পারভেজ জীবন, এ্যাসিস্ট্যান্ট মডারেটর, সাউথইস্ট ডিবেট ক্লাব।

সাউথইস্ট ডিবেট ক্লাবের মডারেটর ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মাহাদী হাসান উক্ত অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামিতেও সাউথইস্ট ডিবেট ক্লাব শিক্ষার্থীদের দেশের যোগ্য নাগরিক ও মানসম্মত  গ্রাজুয়েট হিসেবে গড়ে তুলতে এমন সুন্দর আয়োজনে প্রতিজ্ঞাবদ্ধ বলে তিনি মত প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে বিজয়ী ও সকল অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হচ্ছে বিভিন্ন ধাপে।