নৌকা ডুবিতে দুই পরিবারের ৫ জনের মৃত্যু

নৌকা ডুবিতে দুই পরিবারের ৫ জনের মৃত্যু

ছবি: প্রতীকী

মানিকগঞ্জ এবং বগুড়ায় নৌকা ডুবিতে দুই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মানিকগঞ্জে ৩ ভাইবোন এবং বগুড়ায় মা-ছেলের মৃত্যু হয়েছে। 

বোনের বাড়ি বেড়াতে যাওয়ার পথে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় নৌকা ডুবে তিন ভাই-বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই শিশু নিখোঁজ হয়েছে। মঙ্গলবার (০৪ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে উপজেলার চরমাস্তুল চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
মৃতরা হলেন- দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়নের আবুডাঙ্গা গ্রামের হনুফা বেগম (৩৭) তার বোন রোকসানা বেগম (৩০) ও ছোট ভাই রিয়াজুল ইসলাম (২৫)।

স্থানীয় সূত্র জানায়, চরমাস্তুল চরপাড়া বিলে ঝড়ের সময় নৌকাডুবির ঘটনা ঘটে। এতে হনুফা বেগম তার বোন রোকসানা বেগম ও ছোট ভাই রিয়াজুলের মৃত্যু হয়। তবে নৌকার মাঝি হনুফার বোনের ছেলে মনির ও হনুফার স্বামী আব্দুল হককে জীবিত উদ্ধার করা হয়। এ সময় নিখোঁজ হন হনুফার মেয়ে মিথিলা ও রোকসানার ছেলে শান্ত। নৌকার মাঝি ছিলেন মনির হোসেন।

এদিকে বগুড়ার আদমদীঘি উপজেলার ঐতিহাসিক রক্তদহ বিলে নৌকা ডুবে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তারা হলেন- মা চাঁদনী বেগম (২৯) ও ছেলে সাদ (৭)। মঙ্গলবার (০৪ আগস্ট) দুপুর ১২টার দিকে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। মৃতরা উপজেলার সান্দিড়া গ্রামের শহীদ হোসেনের স্ত্রী ও ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, চাঁদনী বেগম ছেলে সাদকে নিয়ে ভাগনির বাড়ি করজবাড়ি গ্রামে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। দমদমার কিশোর সিহাব হত্যায় ঘটনায় করজবাড়ি গ্রামে আটোরিকশা চলছে না জেনে রক্তদহ বিলের সান্দিড়া ঘাট থেকে নৌকায় রওনা হন।

নৌকাটি বিলের মাঝখানে পৌঁছালে হঠাৎ তলা ফেটে পানি উঠতে থাকে। এ সময় নৌকার মাঝি ও চাঁদনীর ভাগনি জামাই পানিতে নেমে তাদের রক্ষার চেষ্টা চালান। এ অবস্থায় বিলে থাকা একটি নৌকা তাদের দেখে এগিয়ে এসে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু ততক্ষণে চাঁদনী ও তার ছেলে পানিতে ডুবে যায়। পরে তাদের উদ্ধার করে সান্তাহারে একটি চিকিৎসাকেন্দ্রে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।