৩৫ ফুট উপর থেকে পড়েই দ্বিখণ্ডিত এয়ার ইন্ডিয়ার বিমান, মৃত্যু ২০

৩৫ ফুট উপর থেকে পড়েই দ্বিখণ্ডিত এয়ার ইন্ডিয়ার বিমান, মৃত্যু ২০

ক্ষতিগ্রস্থ এয়ার ইন্ডিয়ার বিমান

ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ২০ জনের। কেরলার বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনাটি ঘটে। শুক্রবার রাতে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। কেরলের এই কোঝিকোড় বিমানবন্দর ভারতের অন্যতম ঝুঁকিপূর্ণ বিমাবন্দরগুলির মধ্যে একটি। আর সেখানেই এই দুর্ঘটনা ঘটে।

বিমানে ছিলেন ১৯০ জন যাত্রী। মৃত ২০ জনের মধ্যে রয়েছেন বিমানের পাইলট ও কো-পাইলট। পুলিশ সূত্রে জানা গেছে ৩৫ ফুট উঁচু থেকে পড়ে যায় বিমানটি। আর তার ফলেই এই দুর্ঘটনা ঘটে।

ভারতের বন্দে ভারত মিশনের অধীনেই এই বিমান দুবাই থেকে আসছিল। সেখান থেকে আটকে থাকা যাত্রীদের নিয়ে আসা হচ্ছিল। কোঝিকোড়ের কারিপুর এয়ারপোর্টের রানওয়ে পেরিয়ে পড়ে যায় বিমানটি।

ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী বলেন, বৃষ্টির জন্যই এমন দুর্ঘটনা ঘটেছে। খারাপ আবহাওয়ার জন্য ৩৫ ফুট গভীরে পড়ে যায় বিমানটি। আর তাতেই দু ভাগে ভেঙে যায় ওই বিমান।

তিনি জানিয়েছেন এটি একটি টেবিল টপ এয়ারপোর্ট, তাই এখানে অবতরণ খুবই ঝুঁকিপূর্ণ। টেবিল টপ এয়ারপোর্ট অর্থাৎ যেখানে রানওয়ের দু’পারে রয়েছে খাদ। আর সেখানেই ৩৫ ফুট খাদে পড়ে গিয়েছে বিমানটি। যদিও ইঞ্জিনে আগুন না লাগায় প্রাণে বেঁচে গিয়েছেন অনেকেই।
 
ইতিমধ্যেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতির খোঁজ নিচ্ছেন তিনি। তবে বড় ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। কেরালায় বিমান দুর্ঘটনায় টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ”কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছি। সবরকম সাহায্য করা হচ্ছে”। একইসঙ্গে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।