ঢাবি ছাত্রীকে ধর্ষণের মামলায় মজনুর বিচার শুরু

ঢাবি ছাত্রীকে ধর্ষণের মামলায়  মজনুর বিচার শুরু

ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের মামলায় আসামি মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ বুধবার (২৬ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহারের আদালতে অভিযোগ গঠনের ভার্চুয়াল শুনানি শুরু হয়।

এর আগে গত ১৬ আগস্ট মামলার অভিযোগপত্র গ্রহণ করে দিন ধার্য করেন আদালত। এর মাধ্যমে প্রায় সাত মাস পর এ ঘটনার বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো। আগামী ৯ সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে। মজনুর পক্ষে আইনজীবী না থাকায় লিগ্যাল এইড থেকে তার আইনজীবী নিয়োগ করা হবে।

মজনুকে আসামি করে গত ১৬ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করেন আদালত।

গত ৫ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা দেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। এরপর এক ব্যক্তি তার মুখ চেপে ধরে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করেন। এরপরে রাত ১০টার দিকে নির্জন জায়গায় নিজেকে আবিষ্কার করেন তিনি।

পরে সিএনজি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। রাত ১২টার দিকে তাকে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান সহপাঠীরা।

৬ জানুয়ারি ওই ছাত্রীর বাবা মামলা দায়ের করেন। পরে ৮ জানুয়ারি মজনুকে গ্রেফতার করে র‌্যাব। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সে ধর্ষণের কথা স্বীকার করে। এরপর ১৬ জানুয়ারি সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় ।