সিবিআই-এর জিজ্ঞাসাবাদে রিয়া চক্রবর্তী

সিবিআই-এর জিজ্ঞাসাবাদে রিয়া চক্রবর্তী

সুশান্তকাণ্ডে এ বার সিবিআই-এর মুখোমুখি রিয়া চক্রবর্তী। ফাইল ছবি।

সুশান্ত সিংহ রাজপুত রহস্য মৃত্যুকাণ্ডে সিবিআই-এর জিজ্ঞাসাবাদে রিয়া চক্রবর্তী। শুক্রবার সকাল ১০ টার দিকে তিনি তদন্তকারীদের মুখোমুখি হন। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী। মনে করা হচ্ছে অভিনেত্রীকে কয়েক ঘণ্টা ধরে দীর্ঘ জেরা করবেন গোয়েন্দারা। বৃহস্পতিবার রিয়ার ভাই শৌভিককেও অনেকক্ষণ জিজ্ঞাসাবাদ করেন সিবিআই। খবর আনন্দবাজার।

গত ১৪ জুন মুম্বইয়ে নিজ বাড়িতে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত লাশ। তারপর থেকে প্রায় প্রতিদিনই এই ঘটনার চাঞ্চল্যকর দিক সামনে আসছে। প্রথমে ঘটনার তদন্ত করছিল মুম্বই পুলিশ। কিন্তু পরে সুশান্তের বাবা কেকে সিংহ অভিযোগ দায়ের করেন পটনার রাজীবনগর থানায়। তাঁর অভিযোগ, সুশান্তের অর্থ নয়ছয় করেছেন রিয়া এবং চক্রবর্তী  পরিবারের বাকি সদস্যরা। কেকে সিংহের অভিযোগের ভিত্তিতে বিহার পুলিশও এই তদন্তে শামিল হয়।

গত ১৯ অগস্ট এই মৃত্যুরহস্যের তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দেয় সুপ্রিম কোর্ট। পরের দিন থেকেই সিবিআই-এর বিশেষ তদন্তকারী দল বা সিট কাজ শুরু করে। ঘটনার সঙ্গে জড়িত অনেককেই ইতিমধ্য়ে‌ জেরা করেছেন গোয়েন্দারা। সিবিআই ছাড়াও  তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

রিয়ার বিরুদ্ধে সুশান্তকে মাদক দেওয়ার অভিযোগও উঠেছে। আজ আর একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রিয়া দাবি করেন, ‘‘সুশান্ত  বহু দিন ধরেই মারিজুয়ানা খেত। ওকে সামলানোর অনেক চেষ্টা করেছিলাম।’’

সংবাদমাধ্যমে রিয়ার আরও দাবি, সুশান্ত নাকি স্বপ্নে দেখা দিয়ে তাঁকে সত্যিকথা প্রকাশের জন্য বলেছেন। সেইসঙ্গে অভিনেত্রী এও জানান, সুশান্তের মৃত্যুতে তিনি  মানসিকভাবে বিধ্বস্ত।