চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা দলে জায়গা হয়নি রোনালদোর

চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা দলে জায়গা হয়নি রোনালদোর

ছবি: ক্রিস্টিয়ানো রোনালদো

উয়েফা চ্যাম্পিয়নস লিগ শেষ হলো দুইদিন আগেই। পারফরম্যান্সের আলোকে উয়েফার টেকনিক্যাল অবজারভারদের বেছে নিয়েছেন সদ্য সমাপ্ত ২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগে নেওয়া ২৩ সদস্যের মৌসুম সেরা দল।

 কিন্তু সেই দলে জায়গা হয়নি এ সময়ে আলোচিত ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। অথচ চ্যাম্পিয়ান লিগের ২০১৯-২০ মৌসুমে  সেরা গোলের মালিক হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবুও এবার ঘোষিত হওয়া মৌসুমে সেরা দলে জায়গা পেলেন না এই জুভেন্টাস তারকা।

তবে সময়ের অন্য দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার রয়েছেন এই দলের ফরোয়ার্ড লাইনে।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে এ দলের তালিকা । তবে শেষ ষোলোতে বিদায় নেওয়া রিয়াল মাদ্রিদের কোনো খেলোয়াড়ই জায়গা পাননি।

ফাইনালের মঞ্চে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া বায়ার্ন মিউনিখের সর্বোচ্চ ৯ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।

২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগের সেরা দল:

গোলরক্ষক: ম্যানুয়েল ন্যুয়ার (বায়ার্ন মিউনিখ), ইয়ান ওবলাক (অ্যাতলেটিকো মাদ্রিদ) ও অঁতনি লোপেজ (লিওঁ)।

ডিফেন্ডার: আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), দাভিদ আলাবা (বায়ার্ন মিউনিখ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), দাইয়ু উপামিকানো (লাইপজিগ) ও আনহেলিনো (লাইপজিগ)।       

মিডফিল্ডার: টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ) ও লেয়ন গোরেটস্কা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), হোসাম আউয়ার (লিওঁ), মার্সেল জাবিৎসার (লাইপজিগ), মার্কিনিয়োস (পিএসজি), দারিও গোমেস (আতালান্তা)।

ফরোয়ার্ড: রবার্ট লেভান্ডভস্কি (বায়ার্ন মিউনিখ), সের্গে জিনাব্রি (বায়ার্ন মিউনিখ), লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপে (পিএসজি) ও রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।