রাজধানীর লালবাগে ৪ ডাকাত সদস্য গ্রেফতার

রাজধানীর লালবাগে ৪ ডাকাত সদস্য গ্রেফতার

ছবি: প্রতীকী।

রাজধানীর লালবাগ এলাকায় ডাকাতির ঘটনায় চার আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে লালবাগ থানা পুলিশ সূত্রে  এ তথ্য জানা গেছে।

তারা হলেন- রুহুল আমিন রিজভী (২০), মো. জিশান হোসেন অপি (১৯ ), মো. আতিক হোসেন ওরফে চিকেন (১৯) ও আজহার উদ্দিন ওরফে অমিত (২০)।

পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে ৩১ আগস্ট দিনগত রাতে লালবাগে অভিযান চালিয়ে ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থাকা ডাকাতি হওয়া একটি ডিএসএলআর ক্যামেরা ও মোবাইল উদ্ধার করা হয়।

জানা যায়, ৩০ আগস্ট বেলা ১১ টার দিকে সাগর, আবেদ ও বাপ্পি নামের তিন যুবক লালবাগ কেল্লায় ঘুরতে এসেছিলো। তারা কেল্লার প্রবেশ গেটের পাশে দেয়াল ঘেঁষে দাঁড়িয়ে গল্প করতে থাকেন। হঠাৎ ১০/১৫ জন অজ্ঞাতনামা যুবক ‘হায় হোসেন’ ‘হায় হোসেন’ স্লোগান দিয়ে যাওয়ার পথে তাদের ঘিরে ফেলে। এসময় ঘুরতে আসা তিন যুবকের সঙ্গে থাকা একটি ডিএসএলআর ক্যামেরা, নগদ দুই হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ওই তিন যুবক বাধা দিলে ডাকাত দলের সদস্যরা তাদের মারধর করে। একপর্যায়ে বাপ্পি নামের যুবকের বুকের নিচে ডানপাশে ও ডান হাতের বাহুতে এবং পিঠে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গুরুত্ব আহতাবস্থায় বাপ্পি ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় ভুক্তভোগীরা লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে লালবাগ থানার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেফতার করে পুলিশ।