বগুড়ায় কৃষকলীগ নেতার স্ত্রীকে কোপাল বিএনপি নেতা

বগুড়ায় কৃষকলীগ নেতার স্ত্রীকে কোপাল বিএনপি নেতা

আহত সাবিনা খাতুন (৩৫)।

বগুড়ার ধুনট উপজেলায় কৃষকলীগ নেতার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটের ঘটনা ঘটেছে। এ সময় তার স্ত্রীকে কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার বিএনপি নেতা আল মাহমুদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরের দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে আসামীদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত অন্যরা হলেন, বিএনপি নেতা আল-মাহমুদের ছেলে জাকির হোসেন (২৬), জাহিদুল ইসলাম (৩৫), আলতাব আলীর ছেলে আব্দুর রশিদ (৪২) ও আলিমুদ্দিনের ছেলে আল-আমিন (৫০)।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মথুরাপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ধেরুয়াহাটি গ্রামের নাছির উদ্দিন সরকারের সাথে মথুরাপুর ইউনিয়ন বিএনপির সদস্য একই গ্রামের আল-মাহমুদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। পূর্ব বিরোধের জের ধরে আল-মাহমুদ ও তার লোকজন শনিবার সন্ধ্যার দিকে নাছির উদ্দিনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, স্বর্ণালঙ্কার ও নগদ ৬৫ হাজার টাকা ছিনিয়ে নেন। এ সময় নাছির উদ্দিনের স্ত্রী সাবিনা খাতুনকে (৩৫) কুপিয়ে জখম এবং তার মেয়েকে শ্লীলতাহানী করে হামলাকারীরা। আহত সাবিনা খাতুনেকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত গৃহবধূর স্বামী কৃষক লীগ নেতা নাছির উদ্দিন বাদী হয়ে শনিবার রাতে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বিএনপির সদস্য আল-মাহমুদসহ সাত জনকে আসামি করা হয়েছে।