১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্মার্টফোনের দুনিয়ায় চমক

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্মার্টফোনের দুনিয়ায় চমক

ফাইল ছবি।

নিত্য নতুন ফোন নিয়ে এসে গ্রাহকদের চমক দিতে প্রস্তুত শাওমি। প্রতিবারই গ্রাহকদের কথা ভেবে নিত্য নতুন প্রযুক্তি সম্বলিত ফোন নিয়ে আসে তারা। যার ফলে অল্প কিছুদিনের মধ্যে যথেষ্ট জনপ্রিয় গ্রাহকদের কাছে। আর এবারে তারা আনতে চলছে অল্প দামের মধ্যে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত ফোন। যা নিয়ে ইতিমধ্যে শুরু হয়ছে আকর্ষণ।

ইতোমধ্যে এই ফোন নিয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে। জানা গেছে শাওমি দুটি নতুন ফোন প্রস্তুত করছে। এই দুই ফোন গাউগিন এবং গাউগিন প্রো নামে তৈরি করা হচ্ছে। এছাড়া জানা গেছে এই ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া বেস মডেলে থাকবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর।

জানা গেছে এই দুই ফোন লঞ্চ হবে রেডমি ব্র্যান্ডের অধীনে। তবে এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছু জানানো হয়নি সংস্থার পক্ষ থেকে। তবে দ্রুত এই বিষয়ে কোম্পানির পক্ষ থেকে সকলকে জানানো হবে বলে জানানো হয়েছে।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত ফোন ক্রমেই সাধারণের কাছে প্রয়োজনীয় হয়ে উঠবে। এর আগে স্যামসং এবং অন্যান্য ব্র্যান্ডের পক্ষ থেকেও আনা হয়েছিল এই ধরনের ফোন। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। আর সেই কারণেই মনে করা হচ্ছে তাদের পক্ষ থেকে আনা হবে এই ফোন।

তবে এই ফোনের দাম কত হবে তা নিয়ে রয়েছে প্রশ্ন। তবে মনে করা হচ্ছে মধ্যবিত্ত ক্রেতাদের কথা ভেবে দাম থাকবে আয়ত্তের মধ্যে। এখন দেখার বিষয় কত তাড়াতাড়ি এই ফোন বাজারে আনে শাওমি। বাজারের অন্যান্য ফোনের থেকে এই ফোন কতটা গ্রাহকদের কাছে জনপ্রিয় হয় তা নিয়েও রয়েছে প্রশ্ন।

ইতোমধ্যে স্যামসং ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর যুক্ত ফোন প্রস্তুত করছে সাধারণের জন্য। স্যামসং এর ফোন যথেষ্ট জনপ্রিয় সাধারণের কাছে। তবে জানা গেছে এই নতুন ১০৮ মেগাপিক্সেল সেন্সর যুক্ত টেকনোলোজি আগের থেকে অনেকটা দ্রুততর। যা ফোনে আরও দ্রুত অটো ফোকাস এবং নিখুত ছবি তোলার সুবিধা দেবে। এখন দেখার এই ফোন বাজারে আসাতে কতটা জনপ্রিয় হয়ে ওঠে।