মোংলায় বিশুদ্ধ পানি সংরক্ষনের জন্য ট্যাংক বিতরণ

মোংলায় বিশুদ্ধ পানি সংরক্ষনের জন্য ট্যাংক বিতরণ

হত দরিদ্রদের মাঝে পানি সংরক্ষণের ট্যাংক বিতর করছেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

মোহন এ. আর. রাজ, মোংলা প্রতিনিধি: মোংলা উপজেলার দুইটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে পানির ট্যাংক বিতরণ করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। 

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সোনাইলতলা ও মিঠাখালী ইউনিয়ন পরিষদে দরিদ্র পরিবারের মানুষদের বৃষ্টির পানি সংরক্ষণের জন্য  ১১৬ পরিবারের মাঝে এ পানির ট্যাংক বিতরণ করেন তিনি। 

সুস্থ জীবনের জন্য নিরাপদ পানির বিকল্প নেই। তাই উপকূলীয় অঞ্চলে সাধারণ মানুষের বিশুদ্ধ পানির এক মাত্র উৎস্য বৃষ্টির পানি। তাই মোংলা বন্দর সংলগ্ন উপজেলার ইউনিয়নগুলোর গরিব ও অসহায় মানুষদের বছরের ১২ মাস খাবারের জন্য এ বৃষ্টির পানি সংরক্ষন করে রাখতে হয়।
কিন্ত অর্থের অভাবে অনেকেই তা ক্রয়ের সামর্থ না থাকায় লবন পানির উপর নির্ভর করতে হচ্ছে অনেক পরিবারের। এলাকার গরিব ও হতদরিদ্রদের পানির কষ্টের কথা বিবেচনা করে মোংলা উপজেলার সোনাইলতলা ও মিঠাখালী ইউনিয়নের সামর্থহীন কিছু পরিবারের মধ্যে এ পানির ট্যাংক দেয়া হয়েছে। এর মধ্যে সোনাইলতলা  ইউনিয়ন পরিষদে ২ হাজার লিটারের ২৭ টি পরিবার ও  মিঠাখালী ইউনিয়নে এক হাজার লিটারের ৮৯ টি পরিবারের হাতে এ পানির ট্যাংক তুলে দেয়া হয়। তবে সরকারের দেয়া অসহায় মানুষদের মাঝে দেয়া পানির ট্যাংকগুলো হস্তান্তর ও বিক্রয়যোগ্য নয়।

পানির ট্যাংক বিতরণ কর্মসূচিতে মোংলা উপজেলা পরিষদের চেয়্যারমান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা আওয়াামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সোনাইলতলা ইউনিয়ন পরিষদের  চেয়্যারমান নারজিনা বেগম,  মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়্যারমান মোঃ ইস্রাফিল হাওলাদার, চাদঁপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, মোংলা উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সবুজ হাওলাদার, মিঠাখালী ইউনিয়ন আওয়াামীলীগের সভাপতি পিতিস চন্দ্র হালদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, সোনাতলা ইউনিয়ন আওয়াামীলীগের সভাপতি সরদার হুমায়ুন, সাধারণ সম্পাদক আকবর গাজী সহ আরো অনেকে এ সময় উপস্থিত ছিলেন।