নারী নির্যাতনের প্রতিবাদে পাবনায় স্বাচিপ ও সামাজিক প্রতিরোধ কমিটির মানববন্ধন

নারী নির্যাতনের প্রতিবাদে পাবনায় স্বাচিপ ও সামাজিক প্রতিরোধ কমিটির মানববন্ধন

ছবি: প্রতিনিধি

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনকারীদের ফাঁসির দাবিতে পাবনায় পৃথক দু’টি মানববন্ধন করেছে সামাজিক প্রতিরোধ কমিঠি ও চিকিৎসকরা।

বুধবার (৭ অক্টোবর) সকাল ১১টার দিকে শহরের সেন্ট্রাল গার্লস্ হাই স্কুলের সামনে মানববন্ধন করে সামাজিক প্রতিরোধ কমটি। এতে বক্তৃতা করেন এসএম আসিব আলী, আকিবুল হাসান, সেলিম উদ্দীন, রিসান খান, রনি আলী, দিবা খাতুন, শরমিন ইসলাম প্রমুখ। পাবনা জেনারেল হাপাতাল চত্বরে স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) মানববন্ধন করে একইদিন দুপুর ১২টার দিকে। 

এনব মানববন্ধনে অংশগ্রহণকারীদেও হাতে ছিল ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন-প্লাকার্ড। বক্তাদের বক্তব্য চলাকালীন অংশগ্রহণকারীরা ধর্ষণকারীদের বিচারের দাবিতে দফায় দফায় বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

এ মানববন্ধনে বক্তব্য রাখেন-পাবনার স্বাধীনতা চিকিৎসক পরিষদের ডা: জাহিদ হাসান রুমি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক ডা: নাজমুল ইসলাম, পাবনা ইন্টারনী চিকিৎসক পরিষদের সভাপতি ডা: স্বপন বিশ্বাস, সাধারণ সম্পাদক ডা: সুমন, পরিষদের কোষাধ্যক্ষ ও পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা: সালেহ মোহাম্মদ আলী, বাংলাদেশ পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ডঃ মাহফুজ নয়ন, পাবনা জেলা শাখা নার্সিং অ্যাসোসিয়েশন এর সভাপতি ডাক্তার মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।

মানববন্ধনে পাবনার চিকিৎসক নার্সসহ হাসপাতালে কর্মরত সকল কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।এসব মানববন্ধনে বক্তারা বলেন, যারা মা-বোনদের ইজ্জত লুণ্ঠন ও ধর্ষণের সাথে জড়িত তাদের বিচার ও উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে বারবার ব্যর্থতার পরিচায় দিচ্ছে। অবিলম্বে আমরা নোয়াখালীতে ঘটে যাওয়া নির্মম ঘটনাসহ সারাদেশে সংঘটিত ধর্ষণের সাথে জড়িত ধর্ষক ও সন্ত্রাসীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।