ভারতের পর এবার পাকিস্তানেও নিষিদ্ধ টিকটক

ভারতের পর এবার পাকিস্তানেও নিষিদ্ধ টিকটক

ফাইল ছবি।

ভারতের বাজারে জনপ্রিয় টিকটক ব্যান হওয়ার পরে কার্যত মুখ পুরেছিল টিকটক কতৃপক্ষের। জানানো হয়েছিল নিরাপত্তার কারণেই কেন্দ্রের পক্ষ থেকে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। আর সেই কারণেই অন্যান্য দেশেও ক্রমেই পদক্ষেপ নেওয়া হয়েছিল টিকটক এর বিরুদ্ধে। তবে এবারে জানা গেছে নয়া তথ্য। পাকিস্তানেও ব্যান হতে চলেছে টিকটক ।

পাক প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ইতিমধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তা নিয়ে জানানো হবে। আর এই পদক্ষেপের কারণ হিসেবে জানা গেছে এর আগেও টিকটকএ বেশ কিছু বিতর্কিত বিষয়ের উপরে নজরদারি করতে পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়েছিল। একাধিক বার সতর্ক করা হয়েছিল। কিন্তু তাদের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

আর সেই কারণেই মনে করা হচ্ছে এই পদক্ষেপ নেওয়া হয়েছে পাক প্রশাসনের তরফে। আর এই সিদ্ধান্তের পরে এবারে পাকিস্তান থেকেও কার্যত পিছু হটতে বাধ্য হল টিকটক। ভারতের এই সিদ্ধান্তের পএ মার্কিন যুক্তরাষ্ট্র সহ একাধিক দেশে এই একই নিয়েছিল।

মূলত তথ্য নিরাপত্তার কথা মাথাতে রেখে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। তবে এবারে জানা গিয়েছে পাকিস্তানের তরফে নেওয়া এই সিদ্ধান্ত রীতিমত অবাক করার মোট একটি বিষয়।

যদিও এই বিষয়ে সংস্থার তরফে কোন মন্তব্য করা হয়নি। তবে পাক আধিকারিকের তরফে জানানো হয়েছে এই বিষয়ে ইমরান খান যথেষ্ট গুরুত্ব দিয়েছেন। আর সেই কারণে এবারে এই পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

ভারত থেকে সরে আসার পরে দীর্ঘ দিন ধরে পাকিস্তানে যথেষ্ট জনপ্রিয় ছিল এই প্ল্যাটফর্ম। তবে এবারে পাক প্রশাসনের পক্ষ থেকে নেওয়া এই সিদ্ধান্তের ফলে পরবর্তী পদক্ষেপ হিসেবে টিকটক কি ঘোষণা করে তা নিয়ে নজর থাকবে গোটা বিশ্ববাসীর।