UK

মুত্যু এক অনিবার্য সত্য : আমাদের করণীয়

মুত্যু এক অনিবার্য সত্য : আমাদের করণীয়

মৃত্যু কি? মৃত্যু হলো এই জাগতিক জীবনের পরিসমাপ্তি। মৃত্যু হলো আত্মা ও দেহের সম্পর্ক ছিন্ন করে আত্মাকে অন্যত্র স্থানান্তর করার নাম। আর আত্মার এ স্থানান্তরের সাথে সাথেই শুরু হয় পরপারের যাত্রা। এর মধ্য দিয়েই দুনিয়ার জীবনের অবসান ঘটে।

ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের জন্য আনুষ্ঠানিক তদন্ত শুরু

ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের জন্য আনুষ্ঠানিক তদন্ত শুরু

রাজনৈতিক প্রতিপক্ষকে ক্ষতিগ্রস্ত করার জন্য বিদেশি শক্তির সাহায্য নেয়ার অভিযোগে মার্কিন ডেমোক্র্যাটরা প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসনের জন্য আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু করেছে। 

রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রিটিশ এমপিদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রিটিশ এমপিদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন মিয়ানমারের উত্তরাঞ্চলের রাখাইন রাজ্যে নিজ বাসভূমিতে রোহিঙ্গাদের নিরাপদ ও স্থায়ী প্রত্যাবাসন নিশ্চিত করতে ব্রিটিশ সংসদ সদস্যদের সহায়তা কামনা করেছেন।

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে আম উপহার পাঠালেন শেখ হাসিনা

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে আম উপহার পাঠালেন শেখ হাসিনা

 নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে শুভেচ্ছার নিদর্শন স্বরূপ বাংলাদেশের বিখ্যাত আম এবং ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যদি বা কিন্তু নয়,  ব্রেক্সিট বাস্তবায়নের দায়িত্ব নিলাম: জনসন

যদি বা কিন্তু নয়, ব্রেক্সিট বাস্তবায়নের দায়িত্ব নিলাম: জনসন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েই ব্রেক্সিট বাস্তবায়নের পথে হাঁটছেন কনজারভেটিভ পার্টির নতুন নেতা বরিস জনসন। বুধবার ডাউনিং স্ট্রিটের সামনে নিজের উদ্বোধনী বক্তৃতায় ব্রেক্সিট বাস্তবায়নের প্রতিশ্রুতিও দেন তিনি। খবর: বিবিসি।

বরিস জনসনের পূর্ব পূরুষ ছিলেন  তুর্কি মুসলিম

বরিস জনসনের পূর্ব পূরুষ ছিলেন তুর্কি মুসলিম

যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ দলের নেতা নির্বাচিত হয়েছেন বরিস জনসন। এতে করে যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীও হতে চলেছেন তিনি। বুধবার স্থানীয় সময় বিকেলে থেরেসা মে সরে যাওয়ার পর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন জনসন।

পারস্য উপসাগরে  সংঘাতের আশঙ্কাকে বাড়িয়ে দিয়েছেন ট্রাম্প: জেরেমি করবিন

পারস্য উপসাগরে সংঘাতের আশঙ্কাকে বাড়িয়ে দিয়েছেন ট্রাম্প: জেরেমি করবিন

বৃটেনের লেবার পার্টির প্রধান জেরেমি করবিন বলেছেন,      উত্তেজনা সৃষ্টির জন্য দায়ী হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরান বৃটেনের একটি তেল ট্যাংকার আটক করার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।