hind

রোহিঙ্গা সংকট : হিন্দুদের প্রত্যাবাসান এগিয়ে নিতে তৎপর মিয়ানমার

রোহিঙ্গা সংকট : হিন্দুদের প্রত্যাবাসান এগিয়ে নিতে তৎপর মিয়ানমার

মিয়ানমারের রাখাইনে মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত এলাকায় দুই সপ্তাহ আগেও মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর সদস্য, ইমিগ্রেশন ও স্বাস্থ্য কর্মকর্তাদের আনাগোনায় সরব ছিলো। 

প্রিয়া সাহা যা করেছেন তা নিজের দায়িত্বে করেছেন : রানা দাশগুপ্ত

প্রিয়া সাহা যা করেছেন তা নিজের দায়িত্বে করেছেন : রানা দাশগুপ্ত

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, প্রিয়া সাহা সংগঠনের অন্যতম সাংগঠনিক সম্পাদক এটি সত্যি। তবে সাংগঠনিক কোন সিদ্ধান্ত বা দায়িত্ব নিয়ে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে যাননি বা মার্কিন প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করেননি। 

নারায়ণগঞ্জে ৪ জনের মৃতদেহ উদ্ধার

নারায়ণগঞ্জে ৪ জনের মৃতদেহ উদ্ধার

নারায়ণগঞ্জে চারজনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মরদেহগুলো নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

প্রিয়া সাহার বিরুদ্ধে করা  রাষ্ট্রদ্রোহ মামলা খারিজ

প্রিয়া সাহার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা খারিজ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

প্রিয়া সাহার  ঘটনা রাষ্ট্রদ্রোহ মনে করি না: আনিসুল হক

প্রিয়া সাহার ঘটনা রাষ্ট্রদ্রোহ মনে করি না: আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক  বলেছেন, যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে ট্রাম্পকে যে তথ্যগুলো প্রিয়া সাহা দিয়েছেন তা সর্বৈব মিথ্যা, বিএনপি-জামায়াতের সময় ছাড়া বাংলাদেশে এ ধরনের ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন,  এটা তার (প্রিয়া সাহার) ব্যক্তিগত ঈর্ষা চরিতার্থের জন্য করেছে। এত ছোট্ট ঘটনায় রাষ্ট্রদ্রোহ হয়ে গেছে, তা মনে করি না।

 

উদ্ভট অভিযোগ করেছেন প্রিয়া সাহা: পররাষ্ট্রমন্ত্রী

উদ্ভট অভিযোগ করেছেন প্রিয়া সাহা: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন বলেছেন, “প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে যে অভিযোগ করেছেন তা একেবারেই মিথ্যা। বিশেষ মতলবে এমন উদ্ভট অভিযোগ করেছেন তিনি। আমি এই আচরণের নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। কারণ, বাংলাদেশে সরকারি কর্মচারীর ২৫ শতাংশ ধর্মীয়ভাবে সংখ্যালঘু। যদিও সংখ্যালঘুর সংখ্যা মোট জনসংখ্যার ১২ শতাংশ।”