রাহুল-প্রিয়াঙ্কার টুইট- ‘কন্যা বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?

রাহুল-প্রিয়াঙ্কার টুইট- ‘কন্যা বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?

প্রিয়াঙ্কা-রাহুল। ফাইল ছবি।

গতকালই শনিবার (১৭ অক্টোবর) ভারতের উত্তরপ্রদেশে নারী নির্যাতন রুখতে ‘মিশন শক্তি’ কর্মসূচির উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরই মধ্যে তাঁর রাজ্যের এক মন্ত্রীর বিরুদ্ধে এক অভিযোগকে কেন্দ্র করে রাজনীতিতে চলছে কানাঘষা। যোগীকে কটাক্ষ করে টুইট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বললেন, রাজ্যে ‘কন্যা বাঁচানোর কথা বলা হলেও ক্রমে বিষয়টা হয়ে দাঁড়িয়েছে, ‘অপরাধী বাঁচাও’। রাহুল একা নন, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও টুইট করে আক্রমণ করেছেন যোগী আদিত্যনাথকে।

কংগ্রেসের দুই নেতা-নেত্রীই তাঁদের টুইটের সঙ্গে যুক্ত করেছেন এক সংবাদের প্রতিবেদনকে। যে প্রতিবেদনে রয়েছে উত্তরপ্রদেশের বিজেপি এমপি লোকেন্দ্র প্রতাপ সিংহ সম্পর্কে একটি অভিযোগের কথা। গতকালই লোকেন্দ্র প্রতাপ ও তাঁর ছেলের বিরুদ্ধে অভিযোগ ওঠে থানায় পুলিশ হেফাজতে থাকা নারী নির্যাতনে অভিযুক্ত এক ব্যক্তিকে জোর করে ছাড়িয়ে নিয়ে যাওয়ার। সেই ঘটনার উল্লেখ করে রাহুল তাঁর টুইটে লেখেন, ‘‘যেভাবে শুরু হয়েছিল: কন্যা বাঁচাও। যেভাবে চলছে: অপরাধী বাঁচাও।’’ প্রিয়াঙ্কা গান্ধীও এই বিষয়ে টুইট করেন। তিনি হিন্দিতে লেখেন, ‘‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কি বলবেন এটা কোন মিশনের অন্তর্গত? কন্যা বাঁচাও নাকি অপরাধী বাঁচাও?’’

উল্লেখ্য, হাথরাস কাণ্ডের পর থেকে এমনিতেই ভারতজুড়ে প্রতিবাদের জেরে নাস্তানবুদ উত্তরপ্রদেশ সরকার। এই পরিস্থিতিতে কংগ্রেসও উত্তরপ্রদেশের নারী সুরক্ষা নিয়ে বারবার আক্রমণ করে আসছে যোগী সরকারের বিরুদ্ধে। হাথরাসের নির্যাতিতার মৃত্যুর পরেই প্রিয়াঙ্কা যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছিলেন।