আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পের উদ্বোধন

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পের উদ্বোধন

ছবি: প্রতিনিধি

 যশোরে মুজিববর্ষ এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পের আয়োজন করেছে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।

রবিবার (২১ মার্চ) বেলা সাড়ে ১১ টায় মনিরামপুর উপজেলার রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মাঠে   ফিতা কেটে চক্ষু সেবা ক্যাম্প উদ্বোধন করেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ্।

এরপর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  মোঃ ফসিউল্লাহ্। তিনি তার বক্তব্যে বিনামুল্যে চক্ষু সেবা ক্যাম্পসহ আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের বিভিন্ন সেবামূলক কাজের ভূয়সী প্রশংসা করেন। স্বাস্থ্য সেবায় বর্তমান সরকারের বিভিন্ন সাফল্যের কথাও উল্লেখ করেন তিনি। তুলে ধরেন মহাকবি মাইকেল মধুসূধন দত্তসহ যশোর জেলার নানা ঐতিহ্য।

স্বাস্থ্য সেবায় আদ্-দ্বীনের অবদানসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রতিষ্টানের পক্ষে বক্তব্য রাখেন আদ্-দ্বীন হাসপাতাল ও নাসিং ইনস্টিটিউটসমূহের মহাপরিচালক এবং আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের নির্বাহী সদস্য প্রফেসর ডাঃ নাহিদ ইয়াসমিন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুদ কামাল। উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির পরিচালক মোঃ ইয়াকুব হোসেন, মোঃ মাজেদুল হক, মোঃ নূরে আলম মেহেদী ও আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মোঃ ফজলুল হক প্রমুখ।

ক্যাম্পে উপস্থিত ২০৭ জন রোগী দেখে ৪৫ জন রোগীকে ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্প পরিচালনা করার জন্য সময় স্বল্পতার কারণে ভ্রাম্যমান অপারেশন থিয়েটারের মাধ্যমে ১৭ জন রোগীর ছানি অপারেশন করা হয়। অন্যদের পরদিন আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে অপারেশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়। এছাড়া চোখের পাওয়ার মেপে ৬৭ জন রোগিকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়।

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ তিন দিনের সরকারি সফরসুচীর অংশ হিসেবে এর আগে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের যশোর পুলেরহাটস্থ প্রধান কার্যালয় পরিদর্শনে আসেন। এ সময় তাকে এবং তাঁর সফর সঙ্গীদের ফুলেল অভ্যর্থনা জানানো হয়। পরে তাঁকে প্রধান কার্যালয় ঘুরিয়ে দেখান আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মোঃ ফজলুল হক। সমগ্র অনুষ্ঠানসুচীতে সার্বিক সহযোগীতা করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।