সুনামগঞ্জে তারেকের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জে তারেকের বিরুদ্ধে মামলা

তারেক রহমান

জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় সুনামগঞ্জ আদলতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে আমলগ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা মইনুল ইসলাম।মামলায় প্রধান আসামি করা হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জন নেতা কে।

অন্যান্য আসামিরা হলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি মো. আব্দুল মালিক, সাধারণ সম্পাদক মো. কয়সর আহমেদ, শায়েস্তা চৌধুরী কুদ্দুস, মিসবাহুজ্জামান সুহেল, কামাল উদ্দিন, রহিম উদ্দিন, মাহিদুর রহমান, আনোয়ার হোসাইন খোকন আফজল হোসেন, মো. আব্দুস সালাম, হাবিবুর রহমান, নাসির আহমদ শাহীন, শাহ আক্তার হোসাইন টুটুল, আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন, মো. আবুল হোসেন, হেলাল নাসিমুজ্জামান, তাজবির চৌধুরী শিমুল, নাসিম আহমেদ চৌধুরী, এমাদ টিপু, ডা. মুজিবুর রহমান মুজিব, মুলেহ উদ্দিন আহমদ, আরিফ মোতাহার, কবির রেজা প্রমুখ।

এ মামলায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া ও নিন্দা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহম্মেদ মিলান, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, সাংগঠনিক সম্পাদক ও তাহিপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, কৃষক দলের সুনামগঞ্জ জেলা আহবায়ক ও তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. আনিসুল হক, জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নূরুল হক আফিন্দী।

জেলা বিএনপি আইনজীবী ফোরামের সিনিয়র সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহীনুর রহমান শাহীন বলেন, অতি উৎসাহী কয়েকজন আইনজীবী নিজে কে আলোচনায় আনার জন্য এমন মিথ্যা মামলা দায়ের করেছেন। তিনি এ মামলার নিন্দা জানিয়ে নিজ দায়ীত্বে মামলা প্রত্যাহারের আহবান জানান।