পশ্চিমবঙ্গে প্রথম দফার ২৬টি আসন বিজেপির : আমিত শাহ

পশ্চিমবঙ্গে প্রথম দফার ২৬টি আসন বিজেপির : আমিত শাহ

অমিত শাহ

প্রথম দফার ৩০টি আসনের মধ্যে ২৬টি আসনে জয় পাবে বিজেপি। রোববার সাংবাদিক সম্মেলনে দাবি করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২ মে-র পর পশ্চিমবঙ্গের ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে গেরুয়া শিবির। এমন ইঙ্গিতও দেন স্বরাষ্ট্রমন্ত্রী। তার দাবি, ‘নন্দীগ্রামে পরিবর্তন হলেই পশ্চিমবঙ্গের পরিবর্তন। রাজ্যে তোষণের পরিবেশ আর দুর্নীতির রাজনীতি। এর থেকে মুক্তি চায় মানুষ।’

এর আগে পশ্চিমবঙ্গের ভোটে সহিংসতা হত। ভোট মানেই সহিংসতা অবশ্যম্ভাবী ছিল। কিন্তু প্রথম দফার ভোট শান্তিপূর্ণ। এই মন্তব্য করে কমিশনের কৃতিত্বকে কুর্নিশ জানান অমিত শাহ। ‘ওরা ভাল কাজ করেছে। প্রথম দফায় ৮৫% ভোট পড়েছে’, এদিন বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। আগামি দফায় ভোটের এই প্রথা বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন তিনি প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর প্রসঙ্গে বলেছেন, ‘দুই দেশের সম্পর্ক মজবুত করতে বাংলাদেশ গিয়েছিলেন প্রধানমন্ত্রী।’ এমনকি, তৃণমূলের দাবি করা ‘মুকুল রায়ের অডিও ক্লিপ’ ফাঁস প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী প্রশ্ন তুলেছেন। তার প্রশ্ন, ‘কে সেই কথোপকথন ফাঁস করল। কে সেটা রেকর্ড করল?’

এদিকে, টার্গেট নবান্ন দখল। একদিকে হ্যাটট্রিকের লক্ষে এগোচ্ছে তৃণমূল, আর অন্যদিকে ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে এবারই পাখির চোখ বিজেপির। পাশাপাশি দ্বিতীয় দফায় অর্থাৎ ১লা এপ্রিলে নন্দীগ্রামে হেভিওয়েট টক্কর। তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মহারণ। নন্দীগ্রামের ভোটেই অনেকখানি নির্ভর করছে পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ। প্রথম দফার ভোটের পর তাই কোমড় বেঁধে প্রচারে নামছে যুযুধান দু’পক্ষই।

নির্বাচনের ময়দানে ঝড় তুলতে আজই নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে ১০ মার্চ এই নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে আহত হয়ে চিকিৎসাধীন হয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার অবশ্য পয়লা এপ্রিল অবধি সেখানেই থাকবেন তৃণমূল সুপ্রিমো বলেও জানা গিয়েছে।

অন্যদিকে পিছিয়ে নেই গেরুয়া শিবিরও। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী হচ্ছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর হয়ে প্রচারে আসছেন অমিত শাহ ও মিঠুন চক্রবর্তী। বিজেপি সূত্রের খবর, শুভেন্দু অধিকারী গোটা নন্দীগ্রাম চষে ফেলেছে। এবার সেখানে নির্বাচনী প্রচারে অংশ নিতে যাচ্ছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং মিঠুন চক্রবর্তী।

পশ্চিমবঙ্গের মানুষের কাছে মিঠুন ম্যাজিক কাজে লাগাতে ৩০ মার্চ দুপুরে অধিকারী গড়ে শুভেন্দুর হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেবেন ‘মহাগুরু’। তার আগে ৩০ শে মার্চ সকালে সেখানে রোড শো করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সূত্র : ই্ন্ডিয়ান এক্সপ্রেস