রোমাঞ্চকর জয়ে ভারতে সিরিজ জয়

রোমাঞ্চকর জয়ে ভারতে সিরিজ জয়

রোমাঞ্চকর জয়ে ভারতে সিরিজ জয় - সংগৃহীত ছবি

একসময় মনে হচ্ছিল হেরে যাচ্ছে ইংল্যান্ড। ঠিক তখনই আট নম্বরে নেমে লড়াই শুরু করলেন স্যাম কুরান। শুধু তাই নয়, জাগালেন ইংল্যান্ডের জয়ের আশাও। লড়লেন শেষ পর্যন্ত। কিন্তু না। তারপরও পারল না বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। স্যাম কুরানের বীরত্ব ছাপিয়ে রোমাঞ্চকর এক জয়ই পেল ভারত।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রোববার তৃতীয় ও শেষ ওয়ানডেতে বিরাট কোহলি বাহিনী জিতেছে ৭ রানে। ভারতের করা ৩২৯ রানের জবাবে ইংল্যান্ড করে ৩২২ রান। ফলে ৩ ম্যাজ ওয়ান ডে সিরিজের ২-১ সিরিজ জয় করল ভারত।

পুনেতে স্বাগতিকদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। গড়ে তোলেন ১০৩ রানের পার্টনারশিপ। বেশিক্ষণ টিকতে পারেননি কোহলি। ৭৮ রানের চমৎকার ইনিংস খেলে কুরানের শিকার হোন রিশব প্যান্ট। সঙ্গে হার্দিক পান্ডিয়ার ৪৪ বলে ঝড়ো ৬৪ ও শেষে ক্রুনালের ২৫ আর শারদুল ঠাকুরের ৩০ রানে ৩২৯ রানের বড় পুঁজি পায় ভারত।

জবাব দিতে নেমে স্কোরবোর্ডে ১০০ পেরোনোর আগেই ৪ উইকেট হারায় ইংল্যান্ড। একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাওয়া দাউয়িদ মালান ফিফটি হাঁকিয়েই ফেরেন সাজঘরে। ভালো শুরু করেও ইনিংস বড় করতে ব্যর্থ বাটলার-লিয়ামরা। তবে শেষ পর্যন্ত লড়ে যান স্যাম কুরান। ৮৩ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন এই অলরাউন্ডার। তবে হাতে একটা উইকেট থাকলেও নির্ধারিত ৫০ ওভারে ৩২২ রানে থামে সফরকারীরা। হেরে গিয়েও ম্যাচসেরা হয়েছেন স্যাম কুরান।