শ্রীলঙ্কা টেস্টে নতুন তিন মুখ

শ্রীলঙ্কা টেস্টে নতুন তিন মুখ

শ্রীলঙ্কা টেস্টে নতুন তিন মুখ- ফাইল ছবি

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলে ডাক পেয়েছেন তিন নতুন পেসার- মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম। আর বাদ পড়েছেন সৌম্য সরকার।

শুক্রবার (০৯ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২১ সদস্যের নাম ঘোষণা করেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদস্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে পেসার শরিফুলের। তবে টেস্ট দলে ডাক পেলেন এই প্রথম। আর মুকিদুল ও শহিদুল সুযোগ পেলেন প্রথমবার।

অন্যদিকে অনেকদিন পর স্কোয়াডে ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানও। আর আইপিএলের জন্য ছুটি পাওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের না থাকা নিশ্চিত ছিল আগেই।

সোমবার এই ২১ সদস্যের দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে গিয়ে কোয়ারেন্টিন পর্ব শেষে হবে অনুশীলন। এরপর নিজেদের মধ্যে প্রস্তুতিমূলক ম্যাচ খেলার পর ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড।

বাংলাদেশের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরি।