পাবনার বেড়ায় লকডাউন পরিস্থিতি পরিদর্শনে পুলিশ সুপার

পাবনার বেড়ায় লকডাউন পরিস্থিতি পরিদর্শনে পুলিশ সুপার

পাবনার বেড়ায় লকডাউন পরিস্থিতি পরিদর্শনে পুলিশ সুপার-

পাবনা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান পাবনার বেড়ায় সর্বত্রে সর্বাত্মক লকডাউন পরিদর্শন যান বৃহস্পতিবার (২২ এপ্রিল)। এসময় পুলিশ সুপার বেড়া মডেল থানা পুলিশ সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

বেড়ার প্রাণকেন্দ্র সিএন্ডবি বাজারের গোলচত্বরের সামনে পুলিশ সুপার জরুরী প্রয়োজন ছাড়া কাওকে বাড়ির বাইরে বের না হওয়ার আহবান জানান। তিনি লকডাউনের সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য সিএন্ডবি, ফকির প্লাজা, বেড়া বাজার, কলেজ রোড পরিদর্শন করেন।

পরিদর্শনকালে পুলিশ সুপার সাংবাদিকদের বলেন, সরকারি নির্দেশনা সবাইকে মানতে হবে। জরুরী প্রয়োজনে যারা বাড়ির বাইরে বের হবেন তাদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মানুষকে সচেতন করতে পুলিশ সর্বদা সচেষ্ট রয়েছে। 

সাংবাদিকরাও আমাদের কাজের সাথে বিশেষ ভূমিকা রাখছেন। সড়কের মোড়ে মোড়ে ও অলিগলিতেও পুলিশ রয়েছে। তবে মানুষ নিজেরা সচেতন না হলে পুলিশের পক্ষে সবাইকে সচেতন করা সম্ভব নয় বলেও তিনি জানান।

এসময় বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিল্লুর রহমান, বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকারসহ সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম ও বেড়া এবং সাঁথিয়া থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বেড়া মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, গত ১৪ই এপ্রিল থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে, তা বাস্তবায়নে বেড়া থানা পুলিশের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। এজন্য ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাওকে বাড়ির বাইরে আসতে দেয়া হচ্ছে না। তিনি আরো বলেন, থানার বিভিন্ন এলাকার হাট-বাজারের দোকান বিকেল তিনটার মধ্যে বন্ধ, অপ্রয়োজনে বাড়ি থেকে বের না হতে, মাস্ক ছাড়া বাড়ির বাহির না হতে জনসাধারণকে সচেতন করা হচ্ছে।

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের প্রেক্ষাপটে কঠোর বিধিনিষেধের ঘোষণা করে সরকার। এই বিধিনিষেধকে বলা হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’। করোনার সংক্রমণ রোধে বিধিনিষেধ কার্যকর করার বিকল্প নেই। তাই সকলকে বিধিবিধান মেনে চলতেই হবে।