নারায়ণগঞ্জে বিস্ফোরণ : ভবন সিলগালা, তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জে বিস্ফোরণ : ভবন সিলগালা, তদন্ত কমিটি গঠন

শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লা এলাকায় ফ্ল্যাট বাসায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ১১ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ৬ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।  

এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এ ছাড়া সিলগালা করে দেয়া হয়েছে ক্ষতিগ্রস্ত ভবনটি।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এ সময় তার সাথে ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা, তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্মকর্তা ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নারায়ণগঞ্জের কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘আমার যতটুকু মনে হয়েছে গ্যাসের চুলা চালু ছিল। তা থেকে গ্যাস জমে এ বিস্ফোরণ হতে পারে। বড় ধরনের কম্পনের ফলে রুমের দেয়াল ভেঙে গেছে। এই দুর্ঘটনায় ১১ জন দগ্ধ হয়েছে। তাদের মধ্যে ছয়জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্য দগ্ধরা আশঙ্কামুক্ত বলে আমরা জানতে পেরেছি।‘

জেলা প্রশাসক আরও বলেন, ‘ইতোমধ্যে বাড়িটি সিলগালা করে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। ভবনের অন্য বাসিন্দাদের দুপুরের মধ্যে মালামাল সরিয়ে নেয়ার জন্যে নির্দেশনা দেয়া হয়েছে। গণপূর্ত বিভাগকে ওই বাড়ির ডিজাইন দেয়ার জন্যে বলা হয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে ফতুল্লার তল্লা এলাকায় মডেল গার্মেন্টস এর দক্ষিণ পাশে স্থানীয় মফিজুল ইসলামের তিন তলা বাড়ির ৩য় তলায় ভাড়াটের ফ্ল্যাট বাসায় জমে থাকা গ্যাস থেকে দূর্ঘটনা ঘটে।