পামেক ছাত্রলীগ ঘরে বসে ২৪ ঘন্টা জরুরী স্বাস্থ্যসেবা দিচ্ছে

পামেক ছাত্রলীগ ঘরে বসে ২৪ ঘন্টা জরুরী স্বাস্থ্যসেবা দিচ্ছে

পামেক ছাত্রলীগ ঘরে বসে ২৪ ঘন্টা জরুরী স্বাস্থ্যসেবা দিচ্ছে

পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ করোনাকালীন ঘরে বসে ২৪ ঘন্টা জরুরী স্বাস্থ্যসেবা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে । কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্রাচার্য্য এর নির্দেশনায় ‘জয় বাংলা টেলিমেডিসিন সেবা’ শীর্ষক এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এই কর্মসূচির সার্বিক তত্বাবধায়ন করছেন পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক ডা. অদ্বিতীয় দে এবং প্রধান সমন্বয়ক হলেন পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম লিমন।

ডা. অদ্বিতীয় দে জানান, জনস্বার্থে প্রতিদিন ২৪ ঘন্টা যে কোনো মানুষ তাদের স্বাস্থ্যসেবা বিষয়ক টেলিমেডিসিন সেবা গ্রহণ করতে পারবেন। যে সময়গুলোতে যেসকল চিকিৎসককে পাওয়া যাবে তারা হলেন- প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত (ডা. এ আর রনো-০১৭০৬-৭৯৯২৬৬ এবং ডা. তন্ময় বাড়ৈ-০১৬৩৯-৫৩২৭১১), প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত (ডা. জাহিদুর রহমান-০১৭৩৩-৭৯৫৪৫৫. ডা. নাজমুস সাকিব ০১৭৭৭-৯০৫৭৪৮ এবং ডা. জাহিদ হাসান মিনার-০১৭৩৮-৬৪৮৬২৭)। প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত (ডা. ইউনুস আলী-০১৭৮৪-৭৬৫২০৯ এবং ডা. কৌশিক খান-০১৬০৮-১৩৪৯৪৮)।

তরিকুল ইসলাম লিমন জানান, শুধু টেলিমেডিসিন সেবায় নয়, ছাত্রলীগ পাবনা মেডিকেল কলেজ শাখা জনগণের সুবিধা বিবেচনা করে পাবনার মানুষদের চিকিৎসা সেবায় তারা যেন খুব সহজে অ্যাম্বুলেন্স পেতে পারেন এজন্য কয়েকটি হট লাইনও  দেয়া হয়েছে। যাতে কেও সম্যার সম্মুখীন না হন অ্যাম্বুলেন্সের খোঁজ করতে।

সেগুলো হলো সরকারি এ্যাম্বুলেন্স-০১৭২২-০২৯৬০৬ (মাহফুজ), ০১৭১২-৩১৪৪২৯ (শরিফ)। এছাড়াও অন্যান্য ০১৭৫৪-১৮০২৭৬ (আঞ্জুমান মুফিদুল ইসলাম), ০১৭৩৪-৫২৮৭৬১ (সবুজ), ০১৭৫০-৮৮৮৭৬৯ (রাসেল), ০১৭১০-১৮৩১৩৪ (মিলন) এবং ০১৭৫৫-৯৭১৮০৩ (শাহিন)।

করোনার এই দু:সময়ে সকলকে জরুরী প্রয়োজনে উল্লেখিত ফোন নম্বরে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে সেবা নিতে সকলের প্রতি আহবান জানিয়েছেন উদ্যোক্তারা।