বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজট- সংগৃহীত ছবি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশে প্রায় ৪০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় বুধবার ভোররাত থেকে এই অবস্থার সৃষ্টি হয়েছে। টাঙ্গাইলের মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত সৃষ্টি হয়েছে এই যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, মহাসড়কের মির্জাপুর, করটিয়া, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা, সল্লা, হাতিয়া এলাকায় যানবাহনের সাথে যাত্রীদের জটলা সৃষ্টি হয়েছে। পুলিশের চেকপোস্ট থাকায় যে যেখান থেকে সুযোগ পাচ্ছেন খালি কোনো যানবাহন দেখলেই তাতে উঠে বসছেন। তাদের বেশিরভাগই গার্মেন্টস কর্মী। এজন্য ঘরমুখো এসব মানুষের লাগছে চার থেকে পাঁচগুণ বেশি ভাড়া। মহাসড়কের চন্দ্রা, গোড়াই, মির্জাপুর ও দেওহাটা এলাকায় যানবাহন ও যাত্রীদের প্রচুর চাপ রয়েছে। যাত্রীদের বেশিরভাগ উত্তরাঞ্চলের লোক।

গত কয়েক দিন ধরে মহাসড়কে খণ্ডখণ্ড যানজট হচ্ছে। যানবাহনের ধীর গতি আর ক্ষণে ক্ষণে যানজটের কবলে পড়ে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী সাধারণ। যানজটের কবলে পড়ে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে বয়স্ক লোকজন, নারী ও শিশুদের। যানজটের কারণে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী বাসগুলোকে বঙ্গবন্ধু সেতু পার হয়ে গোবিন্দাসী-ভূঞাপুর দিয়ে চলাচল করতে দেখা গেছে।