মুত্যুপুরী ভারতে ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যাও

মুত্যুপুরী ভারতে ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যাও

ছবি: সংগৃহীত

মাঝখানে দিন চারেক সামান্য স্বস্তি মিলেছিল। কিছুটা হলেও নিম্নমুখী ছিল দৈনিক সংক্রমণের হার। কিন্তু বৃহস্পতিবার আবার উদ্বেগ বাড়াল সংক্রমণের পরিসংখ্যান। একধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা। এদিন করোনাজয়ীর সংখ্যাটাও আগের দিনের থেকে কমেছে। মৃতের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমলেও তা এখনও রীতিমতো উদ্বেগজনক।

বৃহস্পতিবার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লাখ ৬২ হাজার ৭২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। পরপর তিন দিন বড় আকারে কমার পর গতকাল এবং আজ সংক্রমণ ঊর্ধ্বমুখী। যার অর্থ, করোনার দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার যে ইঙ্গিত মিলেছিল, তা আবার উধাও।

আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৭ লাখ ৩ হাজার ৬৬৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৩১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১২০ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনামুক্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ১৮১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে কম। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস আরো খানিকটা বেড়ে দাঁড়াল ৩৭ লাখ ১০ হাজার ৫২৫ জন। দেশে এখনো পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার ৮২৩ জন। করোনা রুখতে টিকাকরণে জোর দিচ্ছে ভারত। দেশে টিকাকরণের হারও ক্রমশ বাড়ছে। এখনো পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৭ কোটি ৭২ লাখ ১৪ হাজার ২৫৬ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন