লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ

লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ

লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ

স্প্যানিশ লা লিগার শেষ ম্যাচে ভায়াডোলিডকে ২-১ গোলে হারিয়ে লা লিগার ১১ তম শিরোপা ঘরে তুললো অ্যাটলেটিকো মাদ্রিদ।  ২০১৩-১৪ মৌসুমের পর তারা এ জয়ের স্বাদ পেল।

তবে এবারের মৌসুমে কারা চাম্পিয়ন হবে তার জন্য অপেক্ষায় থাকতে হয়েছে শেষ ম্যাচ অবধি। কেননা লিগের শেষ ম্যাচে রিয়ালের সামনে ছিল শিরোপা জয়ের স্বপ্ন। তবে যদি শেষ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ হারতো। তবে তাদের জয়ের ফলে কোন সমিকরণ আর থাকলো না।

মাস্ট উইন ম্যাচে প্রতিপক্ষের মাঠে শুরুতেই গোল হজম করে ভক্তদের চিন্তায় ফেলে দিয়েচিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৮ মিনিটে ভায়াডোলিডকে লিড এনে দেন ওস্কার প্লানো। গোলের জন্য মরিয়া অ্যাটলেটিকো সফল দ্বিতীয়ার্ধে। ৫৭ মিনিটে দলের হয়ে সমতা আনেন অ্যাঞ্জেল কোরেয়া। ৬৭ মিনিটে অ্যাটলেটিকোর হয়ে জয়সূচক গোলটি করেন বার্সা থেকে গত মৌসুমে আসা লুইস সুয়ারেজ। শেষ অবধি তার গোলটিই হয়ে থাকলো অ্যাটলেটিকোর জন্য শিরোপা জয়ের উপলক্ষ্য।

মৌসুমের শেষ ম্যাচে শিরোপা রেসে থাকা রিয়াল মাদ্রিদও জিতেছে রোমাঞ্চ ছড়িয়ে। ঘরের মাঠে দলটি ২-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। অন্য দিকে আগেই শিরোপা লড়াই থেকে ছিটকে যাওয়া বার্সেলোনা জিতেছে শেষ ম্যাচেও। গ্রিজমানের একমাত্র গোলে কাতালানরা হারিয়েছে এইবারকে।

৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদের। সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করলো রিয়াল মাদ্রিদ। ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

লা লিগায় সর্বোচ্চ শিরোপা জয়ী রিয়াল মাদ্রিদ ৩৪টি, বার্সা জিতেছে ২৬টি, আর  অ্যাটলেটিকো মাদ্রিদের এটি ১১তম শিরোপা।