রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিরপত্তায় নিয়োজিত সেনাসদস্যদের হুমকির অভিযোগে আটক ৮

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিরপত্তায় নিয়োজিত সেনাসদস্যদের হুমকির অভিযোগে আটক ৮

ছবি : প্রতিনিধি

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কেপিআইভুক্ত এলাকার মধ্যে বিনানুমতিতে প্রবেশ করা নিয়ে আটককৃত ৮ যুবককে  রোববার (২৩ মে ) আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে ইশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান জাননা। সাদাপোষাকী আর্মি সদস্যদের সাথে অশুভ আচরণ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের ইটভাটায় নিয়ে হত্যার হুমকি দেয়ার অপরাধে পুলিশ ৮ যুবককে আটক করে শনিবার (২৩ মে ) সন্ধ্যায়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন কোম্পানির ৪ টি মোটর সাইকেল ও ৯ টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন জব্দ করা হয়েছে। শনিবার (২২ মে) সন্ধ্যায় পাবনার ঈশ্বরদীর রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। এদিন রাতে আটককৃতদের স্থানীয় পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে। রুপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলে- ঈশ্বরদী উপজেলার চররুপপুর এলাকার ইমরান আলীর ছেলে রিমন হোসেন (২০), দুলাল হোসেনের ছেলে শাওন হোসেন ( ২২), আবদুল আলালের ছেলে আসিফ হোসেন (২০), মোঃ লিটন হোসেনের ছেলে মনোয়ার হোসেন (২১), মোঃ মিঠুনের ছেলে শান্ত (২১), নুরুল ইসলামের ছেলে ফজলে রাব্বী ( ২০), সিরাজুল ইলামের ছেলে বাপ্পী (২০) এবং মুন্না হোসেন (১৯)। তাদের সবার বাড়ি একই অ লে।

সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা যায়, আটককৃত যুবকরা মোটরসাইকেল নিয়ে নদীর তীরবর্তী ওয়াচ টাওয়ার ৮ সংরক্ষিত এলাকায় বিনানুমতিতে প্রবেশ করলে আর্মির গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর রেজিষ্ট্রেশনের কাগজ দেখতে চায়। এ সময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমন কি পাশের ইটভাটায় নিয়ে হত্যার হুমকিও দেয়। বিষয়টি তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তাদেরকে আটক করা হয়।

রুপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম বলেন, রুপপুর পারমাণবিক প্রি্যুৎ কেন্দ্রে নিরাপত্তায় নিয়োজিত আর্মিদের সাদাপোষাকী গোয়েন্দা কর্মকর্তাদের সাথে খারাপ আচরণ করার অভিযোগে ৮ যুবককে আটক করা হয়েছে। আটককৃতদের ফাঁড়িতে রাখা হয়। তাদের বিরুদ্ধে রোববার (২৩ মে ) ঈশ্বরদী থানায় মামলা হয়েছে। আজ রোববার না হলেও আগামীকাল ( সোমবার) আদালতে পাঠানো হবে হবে বলে ওসি জানান।