করোনা সক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের লকডাউন

করোনা সক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের লকডাউন

করোনা সক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের লকডাউন

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে ১১ দফা নির্দেশনা দিয়ে জেলা জুড়ে সোমবার রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার দুপুর  পৌনে ১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে  জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন।

এসময় তিনি জানান, সম্প্রতি সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমনের উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। গত এক সপ্তাহে করোনা সংক্রমণের হার পর্যবেক্ষণে দেখা যায়, এখানে করোনা সংক্রমণের হার শতকরা ৫০ ভাগের অধিক। এছাড়া সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে আগত বাংলাদেশীদের যথাযথ কোয়ারেন্টিন নিশ্চিত করা হলেও ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

পরিস্থিতি চরম অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে  জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্যবিশেষজ্ঞদের পরামর্শে আগামী ৭ দিনের জন্য জেলা জুড়ে লকডাউন কার্যকর করা হলো। সকল প্রকার যানসহ দোকানপাট, হাট বন্ধ থাকবে। এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রাকিব, সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম।