পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ১৫৭ মৃত্যু, শনাক্ত ১৭০০৫

পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ১৫৭ মৃত্যু, শনাক্ত ১৭০০৫

পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ১৫৭ মৃত্যু, শনাক্ত ১৭০০৫

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে ভারতের পশ্চিমবঙ্গে। দেশটির এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৭৪ জনে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার পাঁচ জনের শরীরে। এ নিয়ে ওই রাজ্যে সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ এক হাজার ৯৭৮ জনে। এতে সংক্রমণের মোট হার গিয়ে পৌঁছেছে ১০ দশমিক ৮০ শতাংশে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনের তথ্য অনুযায়ী, উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক মৃত্যুর সংখ্যা ৪৬। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩৩ জন মারা গিয়েছেন। একই সাথে জলপাইগুড়িতে ১৪, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ১০ জন করে রোগীর মৃত্যু হয়েছে।

এ ছাড়া হাওড়ায় ৮, দার্জিলিং এবং পশ্চিম বর্ধমানে ৬ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরে ৫ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। হুগলিতে ৪, উত্তর দিনাজপুর, নদিয়া এবং মুর্শিদাবাদে ২ জন করে রোগী মারা গিয়েছেন।

অন্য দিকে কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং দক্ষিণ দিনাজপুরে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনো পর্যন্ত রাজ্যে ১৪ হাজার ৬৭৪ জনের কোভিডে মৃত্যু হলো বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সূত্র : আনন্দবাজার পত্রিকা