মানববন্ধনে নির্যাতনের বর্ণনা দিলো গৃহকর্মী আমেনা

মানববন্ধনে নির্যাতনের বর্ণনা দিলো গৃহকর্মী আমেনা

ছবি: প্রতিনিধি

যশোর প্রতিনিধি:গৃহকর্মী আমেনার উপর পাশবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের আটক ও বিচার দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনেই কেঁদে কেঁদে নির্যাতনের বর্ণনা দেন নির্যাতিতা।

যশোর সদর উপজেলার রাজাপুর গ্রামের বাসিন্দা আমেনা ঢাকায় মায়ের বান্ধবীর বাসায় কাজ করতে গিয়ে গত এক বছর ধরে নির্যাতন হচ্ছিলো। ঈদের পরে তাকে তার নানী উদ্ধার করে এনে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তিনদিন চিকিৎসার পর সে বাড়িতে ফেরে। এ খবরে ক্ষুব্ধ এলাকাবাসী আজ  এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে অংশ নেয়া গৃহকর্মী আমেনা বলে, ছোট ছোট ঘটনায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে নির্যাতন করা হতো। বেধড়ক মারপিট, খুনতির ছ্যাঁকা, প্লাস দিয়ে নখ, চুল তুলে দেয়া ছিল নিত্য দিনের ঘটনা। এমনকি তাকে হাত পা বেঁধে বুকের উপর পাড়িয়ে নির্যাতন চালানো হয়। সেইসাথে জবাই করে হত্যার প্রচেষ্টাও চালানো হয়েছিল। কিন্তু ভাগ্যক্রমে সে বেঁচে যায়।

মানবন্ধন থেকে আমেনার নানী ও স্থানীয়রা জানান, ঘটনা ধামাচাপা দিতে অব্যাহতভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। এ অবস্থায় জড়িতদের আটকের দাবি জানান তারা। একইসাথে ন্যায় বিচার পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে আমেনার নানী জোহরা বেগম, নির্যাতিত আমেনা সহ শতাধিক গ্রামবাসী অংশগ্রহন করেন।